Advertisement
১১ মে ২০২৪
Wedding special 2022

বিয়ের দিন চুলে রঙের বাহার! চুলের জন্য মানানসই রং বাছাই করবেন কী ভাবে?

চুলের টেক্সচার অর্থাৎ চুলের ধরনের উপরও নির্ভর করে রঙের নির্বাচন। চুলের ধরন সোজা হলে গাঢ় লাল অথবা বাদামির কোনও ওয়ার্ম টোনড হাইলাইটস বেছে নিতে পারেন। অথবা কুল টোনড যেমন নীল রংও রাখতে পারেন তালিকায়।

কনের চুলে রঙের বাহার

কনের চুলে রঙের বাহার

এবিপি ডিজিটাল কনটেন্ট স্টুডিয়ো
শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২২ ১৮:৩২
Share: Save:

জীবনের বিশেষ দিনে চুলে থাকুক রঙের খেলা। তবে বিয়ের আগে চুলে রং করানোর পরিকল্পনা থাকলে কয়েকটি বিষয়ের দিকে খেয়াল না রাখলেই নয়। চুলের রং একটু এদিক থেকে ওদিক হলে বিয়ের পুরো সাজই অথৈ জলে যে!

ত্বকের রঙের সঙ্গে চুলের রঙের সামঞ্জস্য থাকতে হবে। কিছু কিছু চুলের রঙের প্রভাবে যেমন চোখের সৌন্দর্য বা সাজ খোলে, ঠিক তেমনই চুলের বেমানান রং পুরো সাজই নষ্ট করে দিতে পারে। গায়ের রং ‘কুল টোন’ অর্থাৎ ফর্সা, ফ্যাকাশে বা গোলাপি ঘেঁষা হয়, তা হলে বার্গান্ডি, হানি বা উডস হাইলাইটস বেশ মানাবে। অন্য দিকে গায়ের রং অপেক্ষাকৃত শ্যামলা অর্থাৎ অলিভ, হুইটিশ বা ডাস্কি টোন হলে সে ক্ষেত্রে তালিকায় রাখুন গাঢ় লাল অথবা সোনালি হাইলাইটস। আর গাঢ় বাদামি হলে তো আর কথাই নেই!

চুলের টেক্সচার অর্থাৎ চুলের ধরনের উপরও নির্ভর করে রঙের নির্বাচন। চুলের ধরন সোজা হলে গাঢ় লাল অথবা বাদামির কোনও ওয়ার্ম টোনড হাইলাইটস বেছে নিতে পারেন। অথবা কুল টোনড যেমন নীল রংও রাখতে পারেন তালিকায়। কোঁকড়া ও ঢেউ খেলানো চুলের জন্য চুলের স্বাভাবিক রঙের চেয়ে এক শেড হালকা অম্ব্রে হাইলাইটস বেশ মানানসই। আর চুল যদি হয় ফ্রিজি বা উসকোখুসকো তা হলে হাইলাইটস এড়িয়ে চলাই ভাল। কারণ এতে সকলের নজর টানবে চুলের টেক্সচারের দিকে। পরিবর্তে বেছে নিন ডিপ ডাই। অথবা পুরো চুল রং করিয়ে নিতে পারেন মৃদু বা হালকা টোনে।

চুলের রং সার্বিক সৌন্দর্যে বিশেষ ভূমিকা পালন করে। তাই আপনার কনের সাজ কী রকম হবে তা আগে থেকে ঠিক করে ফেলুন, সাবেকি সাজ না আধুনিক কনের সাজ নাকি বোহেমিয়ান সাজ। সাজে সাবেকি ঐতিহ্য বজায় রাখতে হলে চোখ বন্ধ করে নির্বাচন করুন অবার্ন শেড। ছিমছাম অথচ নজরকাড়া কনের সাজের জন্য থাকুক কুল শেডের হালকা হাইলাইটসের ছোঁয়া। আর বোহেমিয়ান সাজ হলে চুলে থাকুক টু টোনড হাইলাইটস। বিয়ের পোশাক প্যাস্টেল রঙের হলে ব্যবহার করুন ক্যারামেল ব্রাউন, হেজেলনাট শেডের মতো ‘ওয়ার্ম টোনড’ হাইলাইটস। সাজ পোশাক এমনই হোক যা মেলে ধরবে আপনার ব্যক্তিত্বকে।

এই প্রতিবেদনটি ‘সাত পাকে বাঁধা’ ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE