Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Wedding special 2022

শীতে বিয়েবাড়ি, শাড়ি ও সোয়েটারে কী ভাবে সাজিয়ে তুলবেন নিজেকে?

মোনোক্রম শাড়ি আর জমকালো ফার কোট। ব্যস! সবার মধ্যে আপনার সাজই হয়ে উঠবে চোখধাঁধানো। ফার কোটের মধ্যে ফক্স ফারের প্রাধান্যই বেশি।

শাড়ির সঙ্গে ব্লেজার এবং লং কোটের সাজে বলিউড তারকারা

শাড়ির সঙ্গে ব্লেজার এবং লং কোটের সাজে বলিউড তারকারা

এবিপি ডিজিটাল কনটেন্ট স্টুডিয়ো
শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২২ ১৮:৩১
Share: Save:

বাঙালি বিয়ে মানেই শাড়ির রমরমা। কিন্তু যে ভাবে শহরে জাঁকিয়ে শীত পড়েছে তাতে শাড়িতে কতটা ঠান্ডা মানবে, বলা মুশকিল! অতঃপর শাড়ির উপরে সোয়েটার কিংবা শাল — পুরো সাজের দফারফা। এমন পরিস্থিতিতে কোন সাজে মাতিয়ে তুলবেন বিয়েবাড়ি? রইল তারই হদিস।

স্রেফ শাড়ি, সঙ্গে একটু অন্য ধরনের সোয়েটার — এই যুগলবন্দীতেই সাজ হয়ে উঠতে পারে কেতাদুরস্ত। এক দিকে যেমন সাজও বজায় থাকবে, অন্যদিকে ঠান্ডার হাত থেকেও রেহাই মিলবে।

টার্টল নেক আর ফিটেড সোয়েটার

টার্টল নেক বা হাই নেক সোয়েটারের সঙ্গে শাড়ি পরুন কায়দা করে। কুঁচি করে অথবা আঁচল ফেলেও রাখতে পারেন। তবে খেয়াল রাখবেন শাড়ি যেন সরু পাড়ের হয়। সোয়েটার এক রঙা হলে শাড়ি একটু জমকালো পরুন। অথবা উল্টোটাও হতে পারে।

ব্লেজার বা কার্ডিগান

শাড়ি পরার পর দু’হাতে ব্লেজার গলিয়ে নিয়ে কাঁধের উপর আঁচল ফেলুন। অথবা সরু প্লিটেড আঁচল করে, দুই কাঁধের উপর হালকা করে ফেলে রাখুন চমকপ্রদ ব্লেজার। তবে একটি বিষয় খেয়াল রাখা প্রয়োজন, ব্লেজার বা কার্ডিগান যাই হোক, বোতাম আটকালেই কিন্তু সাজের পরিপাটি শেষ।

ফক্স ফার

মোনোক্রম শাড়ি আর জমকালো ফার কোট। ব্যস! সবার মধ্যে আপনার সাজই হয়ে উঠবে চোখধাঁধানো। ফার কোটের মধ্যে ফক্স ফারের প্রাধান্যই বেশি। তবে কোন শাড়ির সঙ্গে কোন ফার কোট বাছাই করছেন সে দিকে নজর রাখা প্রয়োজন।

ডেনিম বা লেদার জ্যাকেট

শাড়ির সঙ্গে ডেনিম বা লেদার জ্যাকেট যে একেবারেই যায় না তা কিন্তু নয়। বরং ফিউশন সাজ তুলে ধরে সাজে এক অন্য মাত্রা যোগ করে। শাড়ির উপর হালকা করে চড়িয়ে দিন জ্যাকেট। সঙ্গে থাকুক স্বল্প গয়না।

লং জ্যাকেট ও বেল্ট

শাড়ির সঙ্গে লং জ্যাকেট পরতে হলে তালিকায় রাখুন শিফন শাড়ি। সঙ্গে থাক জমকালো ও ভারী বেল্ট বা কাজ করা কোমরবন্ধনী। এর উপর গলিয়ে নিন লং জ্যাকেট। আপনার সাজ তৈরি।

এই প্রতিবেদনটি ‘সাত পাকে বাঁধা’ ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE