Advertisement
১৪ জুন ২০২৪
Gorgeous Banarasi Saree For Bengali Bride

ঐতিহ্যবাহী লাল বেনারসি, না গোলাপি লেহঙ্গা! জানুন বিয়ের বাজারে শাড়ির কোন রং ট্রেন্ডিং

বর্তমান সময়ে দাঁড়িয়ে নববধূরাও নিজেদের লুক নিয়ে বিভিন্ন রকম এক্সপেরিমেন্ট করছেন।

বর্তমান সময়ে দাঁড়িয়ে নববধূরাও নিজেদের লুক নিয়ে বিভিন্ন রকম এক্সপেরিমেন্ট করছেন।

এবিপি ডিজিটাল কনটেন্ট স্টুডিয়ো
শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ১৯:২৭
Share: Save:

জমিয়ে চলছে বিয়ের মরশুম। আর বিয়ে মানেই এখন পাহাড় প্রমাণ আয়োজন। তার জন্য প্রায় এক বছর আগে থেকে শুরু হয়ে যায় পরিকল্পনা। বিয়ের জন্য বাড়ি ভাড়া, সাজ-সজ্জা, কেনাকাটা, খাওয়া-দাওয়া, সব কিছু নিয়েই থাকে একাধিক পরিকল্পনা। তা ছাড়াও চলতি সময়ের বিয়েবাড়িতে অনেকখানি জায়গা জুড়ে থাকে ফটোগ্রাফি। সকলেই চান সুন্দর করে ছবি তুলতে। কারণ এই ছবিই থেকে যাবে আজীবন। আর তাই সেইমতো সব কিছুই আয়োজনও করতে হয়।

তবে বিয়ের সাজ নিয়ে হবু কনেদের মধ্যে ভাবনা চিন্তা একটু বেশিই থাকে। বিয়ের দিন কেমন সাজবেন, কোন রং বেছে নেবেন এবং কেমন মেকআপ করবেন এই সব নিয়ে এখন প্রায় সবাই বিয়ের এক বছর আগে থেকে প্রস্তুতি শুরু করে দেয়। রূপটান শিল্পী নির্বাচন থেকে শাড়ির রং বেছে রাখা থেকে শুরু করে কী রকম লুক তিনি সেট করবেন, এই সব নিয়ে ভাবনা চিন্তা চলতেই থাকে। তবে যাই হোক না কেন, বিয়ের দিন লাল রঙের বেনারসির সঙ্গে বাঙালি নববধূদের এক আলাদাই আবেগ জড়িয়ে আছে। তাই এখনও বিয়ের দিন বেশিরভাগ মেয়েই লাল রংকেই বেশি প্রাধান্য দিয়ে থাকেন। কিন্তু বর্তমান সময়ে দাঁড়িয়ে নববধূরাও নিজেদের লুক নিয়ে বিভিন্ন রকম পরীক্ষা করছেন। তাই লাল ছাড়াও কোন কোন রং এখন বিয়ের বাজারে ট্রেন্ডিংয়ে রয়েছে, জেনে নিন।

লাল:

বিয়ে এবং ভালবাসার সঙ্গে লাল রঙের যে কী আত্মিক যোগ আছে, তা সবারই প্রায় জানা। তারকা হোক বা আম জনতা, বিয়ের দিন লাল রংই বেশি গুরুত্ব পায়। ভারতীয় সংস্কৃতিতে নববধূকে এই রঙে দেখতেই অধিকাংশরা পছন্দ করেন। বিয়েতে নববধূ যদি লাল রঙের শাড়ি পরেন, তা হলে তাঁর সৌন্দর্য সত্যিই যেন কয়েক গুণ বেড়ে যায়।

প্যাস্টেল পিঙ্ক:

বর্তমানে বিয়ের ক্ষেত্রে ন্যুড শেডকেও বেশ প্রাধান্য দিচ্ছেন অনেকেই। সম্প্রতি বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়া কিয়ারা আডবাণী, মণীশ মলহোত্রর তৈরি ডিজাইনার লেহঙ্গায় বিয়ের দিন নজর কেড়েছিলেন। শুধু কিয়ারা নন, অন্যান্য তারকাকেও কিন্তু এমন শেড বেছে নিতে দেখা যাচ্ছে। চাইলে আপনিও শাড়ি বা লেহঙ্গায় এই লুক বউভাতের সন্ধ্যায় বেছে নিতে পারেন।

আইভরি হোয়াইট:

বিয়েতে লাল রঙের পরিবর্তে যে আইভরি হোয়াইট রঙের শাড়িতে সাজতে পারেন নববধূরা, তা প্রমাণ করে দিয়েছিলেন বলিউড অভিনেত্রী আলিয়া ভট্ট। সব্যসাচী মুখোপাধ্যায়ের ডিজাইনে অরগ্যাঞ্জা শাড়ি পরেছিলেন আলিয়া। যা বর্তমানে ট্রেন্ডিং।

সাদা-লাল:

আপনি কি চাইছেন, আপনার লুকে বাঙালিয়ানার ছোঁয়া থাকুক? সাদা-লাল রঙের সঙ্গে বাঙালির কতটা আবেগ জড়িয়ে রয়েছে, সেই কথা কারও অজানা নয়। লাল পাড়-সাদা শাড়ি বাঙালির ভালবাসা ও ঐতিহ্য। এতে এক সাবেকি ছোঁয়া আছে। তাই বিয়েতে বাঙালির নিজস্ব ছোঁয়া রাখতে বিয়ের দিন সাদা-লাল রঙের শাড়িতে নববধূরা সাজতে পারেন।

এই প্রতিবেদনটি ‘সাত পাকে বাঁধা’ ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE