Advertisement
০৮ মে ২০২৪

প্রাথমিক শিক্ষা পর্ষদের নতুন সভাপতির সঙ্গে সাক্ষাৎ টেট প্রার্থীদের, জানালেন চাকরির দাবি

প্রাথমিক শিক্ষা পর্ষদের নতুন সভাপতির সঙ্গে দেখা করলেন টেট প্রার্থীদের একটি সংগঠনের পাঁচ সদস্য। দিয়ে এলেন স্মারকলিপি। জানিয়ে এলেন দ্রুত নিয়োগের দাবিও। তাঁদের আশ্বাস দিয়েছেন গৌতমও।

প্রাথমিক শিক্ষা পর্ষদের নতুন সভাপতি গৌতম পালের সঙ্গে দেখা করলেন পাঁচ জন।

প্রাথমিক শিক্ষা পর্ষদের নতুন সভাপতি গৌতম পালের সঙ্গে দেখা করলেন পাঁচ জন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২২ ২২:২৯
Share: Save:

নিয়োগের দাবিতে এর আগে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে দেখা করেছিল টেট প্রার্থীদের একটি সংগঠন। বুধবার প্রাথমিক শিক্ষা পর্ষদের নতুন সভাপতি গৌতম পালের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন ওই সংগঠনের পাঁচ সদস্য। গৌতমের হাতে তাঁরা তুলে দিয়ে এসেছেন একটি স্মারকলিপি। সেখানে অভিযোগ জানিয়ে তাঁরা লিখেছেন, ২০১৪ সালের মেধা তালিকা প্রকাশিত হয়নি। এসএমএসের মাধ্যমে নিয়োগ হয়েছিল। তাই আদতে কত জনকে নিয়োগ করা হয়েছিল, তা জানা যায়নি।

প্রাথমিক শিক্ষা পর্ষদের দায়িত্ব নেওয়ার পর প্রথম বার সাংবাদিকদের মুখোমুখি হয়ে গৌতম অভিযোগ জানানোর জন্য ‘গ্রিভান্স সেল’ খোলার প্রতিশ্রুতি দিয়েছিলেন। বুধবার চাকরিপ্রার্থীদের সঙ্গে সাক্ষাতের পর তিনি জানান, ওই ‘গ্রিভান্স সেল’টি মঙ্গলবার খোলা হয়েছে। সেখানে যথাযথ অভিযোগ শুনে ব্যবস্থা নেওয়া হবে। প্যানেলে থেকেও চাকরি পাননি, প্যানেলে ভুল ছিল, ‘ট্রেনড’ অথচ ‘নন ইনক্লুডেড’, প্যানেলে নাম রয়েছে এবং বয়স হয়ে গিয়েছে কিন্তু চাকরি পাননি, এই ধরনের চাকরিপ্রার্থীদের কথা তিনি ইতিমধ্যেই শুনেছেন বলে জানিয়েছেন গৌতম। তাঁর দাবি, এই বিষয়ে বোর্ড সদর্থক ভূমিকা নিতে চায়। তিনি গোটা বিষয়ে নজর রাখছেন। যত তাড়াতাড়ি সমাধান সম্ভব, তিনি ব্যবস্থা করবেন। গৌতমের কথায়, ‘‘এত দিন যা হয়েছে, হয়ে গিয়েছে। এর পর থেকে চেষ্টা করব প্রতি বছর যাতে নিয়োগ পরীক্ষা হয়।’’

গৌতমের সঙ্গে সাক্ষাতের পর ওই সংগঠনের সদস্য অচিন্ত্য সামন্ত বলেন, ‘‘আমরা আমাদের দাবি জানিয়ে এসেছি। উনি শুনেছেন। আশ্বাসও দিয়েছেন, যত দ্রুত সম্ভব ব্যবস্থা করবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE