Advertisement
০৫ মে ২০২৪
BJP

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ ভারত বনাম দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় এক দিনের ম্যাচ। দুপুর ২টো নাগাদ ওই খেলাটি শুরু হওয়ার কথা।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২২ ০৫:৪৭
Share: Save:

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা নিম্নমুখী। বৃহস্পতিবার ১০ হাজারের কিছু বেশি ছিল নতুন সংক্রমণ। স্বস্তির বিষয় হল কলকাতা ও দুই ২৪ পরগনা জেলায় নতুন সংক্রমণের সংখ্যা ক্রমশ কমছে। এর ফলে উদ্বেগ কিছুটা কমবে বলেই মনে করা হচ্ছে। আজ, শুক্রবার নজর থাকবে নতুন করে কত জন করোনা আক্রান্ত হল রাজ্যে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

বিজেপি-র বিদ্রোহী বিধায়ক

রাজ্য বিজেপি-তে ক্রমশ বাড়ছে বিদ্রোহী বিধায়কের সংখ্যা। শুরু হয়েছিল মতুয়া বিধায়কদের নিয়ে। এ বার তা ছড়িয়ে পড়ল জঙ্গলমহলের জেলাগুলিতেও। সূত্রের খবর, বাঁকুড়া-পুরুলিয়ার প্রায় ন'জন বিধায়ক বেসুরো হয়েছেন। ফলে আজ সার্বিক ভাবে নজর থাকবে রাজ্য বিজেপির এই অন্তর্দ্বন্দ্বের দিকে।

হাই কোর্টে বন্দি নিখোঁজ মামলা

গত মাসেই কলকাতার প্রেসিডেন্সি জেল থেকে উধাও হয়ে যান এক বন্দি। অভিযোগ, নিয়ম না মেনে জেল কর্তৃপক্ষ ওই বন্দিকে ছেড়ে দেন। তার পরই তিনি নিখোঁজ হয়ে যান। এই ঘটনায় প্রেসিডেন্সি জেলের সুপারকে তলব করেছে কলকাতা হাই কোর্ট। আজ এই মামলাটির শুনানি রয়েছে উচ্চ আদালতে।

গ্রাফিক- সনৎ সিংহ।

গ্রাফিক- সনৎ সিংহ।

পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন

সামনেই রয়েছে উত্তরপ্রদেশ, পঞ্জাব, গোয়া-সহ পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন। এই নির্বাচনকে কেন্দ্র করে বাড়ছে রাজনৈতিক উত্তাপ। লোকসভা ভোটের আগের তৈরি হচ্ছে নতুন সমীকরণ। বিভিন্ন রাজনৈতিক দলগুলির মধ্যে চলছে তর্ক-বিতর্ক। তার উপর চলছে দল বদলের পালা। এক দল থেকে অন্য দলে নাম লেখাচ্ছেন তাবড় তাবড় নেতারা। বুধবার বিজেপি-তে যোগ দিয়েছেন সমাজবাদী পার্টির নেতা মুলায়ম সিংহ যাদবের বৌমা। গোয়াতে প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছেলেকে টিকিট দিতে চাইছে না বিজেপি। নির্বাচন সংক্রান্ত এ রকমই বিভিন্ন ধরনের খবরের দিকে আজ নজর থাকবে।

সিপিএম-এর সাংবাদিক বৈঠক

আজ সিপিএম-এর রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রের সাংবাদিক বৈঠক রয়েছে। দুপুর ৩টে নাগাদ আলিমুদ্দিন স্ট্রিটে ওই বৈঠকটি হওয়ার কথা। আজ তিনি কী বলেন সে দিকে নজর থাকবে।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টেস্ট

আজ ভারত বনাম দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় এক দিনের ম্যাচ। দুপুর ২টো নাগাদ ওই খেলাটি শুরু হওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP CPM India south africa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE