Advertisement
০৬ মে ২০২৪
Bhangar

ভাঙড় থেকে আবার উদ্ধার তিন ব্যাগ বোমা, সোমবারেই ১৪৪ ধারা তুলে নেওয়ার ঘোষণা করে রাজ্য

কাশীপুর থানার সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সকালে কাঁটাডাঙা এলাকায় একটি ঝোপের মধ্যে তিনটি ব্যাগ ভর্তি ওই বোমা দেখতে পান স্থানীয় বাসিন্দারা। তাঁরা খবর দেন পুলিশে।

Bombs recovered from Bhangar

ভাঙড় থেকে উদ্ধার হওয়া বোমা। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ভাঙড়  শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৩ ১৪:০২
Share: Save:

১৪৪ ধারা প্রত্যাহারের পরের দিনই ভাঙড় থেকে উদ্ধার হল ব্যাগ ভর্তি বোমা। মঙ্গলবার সকালে কাশীপুর এলাকা থেকে উদ্ধার হয়েছে ওই বোমাগুলি। বোমা নিষ্ক্রিয় করতে খবর দেওয়া হয়েছে বম্ব স্কোয়াডকে। এই ঘটনা ঘিরে তৃণমূল এবং ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (আইএসএফ)-এর মধ্যে শুরু হয়েছে চাপানউতর। পাশাপাশি, বীরভূম থেকেও উদ্ধার হয়েছে বোমা।

কাশীপুর থানার সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সকালে কাঁটাডাঙা এলাকায় একটি ঝোপের মধ্যে তিনটি ব্যাগ ভর্তি ওই বোমা দেখতে পান স্থানীয় বাসিন্দারা। তাঁরা খবর দেন পুলিশে। পুলিশ এসে ওই এলাকা ঘিরে ফেলে। কে বা কারা ওই বোমা রেখে গিয়েছে তা খতিয়ে দেখছে পুলিশ। এ নিয়ে আইএসএফ-কে বিঁধেছে তৃণমূল। ভাঙড়ের তৃণমূল নেতা আরাবুল ইসলামের পুত্র হাকিমুল ইসলামের অভিযোগ, ‘‘আইএসএফ নেতা অহিদুল ইসলাম গ্রেফতার হয়েছে কয়েক দিন আগে। ওরাই কাঁটাডাঙা এলাকায় বোমা-বন্দুকের স্তূপ করেছে। ভোটগণনার দিন আক্রমণ করা হয়েছিল পুলিশের উপর।’’ আইএসএফ নেতা রাইনুল হকের পাল্টা দাবি, ‘‘মিথ্যা মামলায় আমাদের নেতাদের ফাঁসানো হচ্ছে। এর সঙ্গে আইএসএফ কোনও ভাবেই যুক্ত নয়।’’

প্রসঙ্গত, সোমবারেই হাই কোর্টে রাজ্য সরকার জানায় ভাঙড় থেকে ১৪৪ ধারা প্রত্যাহার করা হয়েছে। বিষয়টি নিয়ে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকি। সেই মামলার শুনানিতে রাজ্য সরকার নিজের অবস্থানের কথা জানায় আদালতে। ভাঙড়ের পাশাপাশি, মঙ্গলবার বীরভূমের দুবরাজপুর থানার যশপুর পঞ্চায়েতের খোয়াজমহম্মদপুর গ্রাম থেকেও ড্রাম ভর্তি বোমা উদ্ধার হয়েছে। ঘটনাস্থলে যায় দুবরাজপুর থানার পুলিশ। পরে বম্ব স্কোয়াড এসে ওই বোমাগুলিকে নিষ্ক্রিয় করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bhangar bomb
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE