Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

স্থায়ী চাকরি ও ন্যায্য বেতনের দাবিতে কলেজে বিক্ষোভ

আন্দোলনরত কলেজের অস্থায়ী কর্মীদের অভিযোগ, নিয়োগের পর থেকেই খুব কম বেতনে কাজ করতে হচ্ছে তাঁদের।

নিজস্ব সংবাদদাতা
ডায়মন্ড হারবার ০৫ ডিসেম্বর ২০২০ ০০:৫১
—নিজস্ব চিত্র।

—নিজস্ব চিত্র।

চাকরিতে স্থায়ীকরণ ও ন্যায্য বেতনের দাবিতে শনিবার বিক্ষোভ দেখালেন পশ্চিমবঙ্গ কলেজ অস্থায়ী কর্মচারী সংগঠনের সদস্যেরা। ডায়মন্ড হারবারের ফকিরচাঁদ কলেজের গেটের সামনে অবস্থান বিক্ষোভে বসেন জনা পঞ্চাশেক অস্থায়ী কর্মী। বিক্ষোভ দেখানোর পাশাপাশি অনির্দিষ্ট কালের জন্য কর্মবিরতিরও ডাক দিয়েছেন তাঁরা।

আন্দোলনরত কলেজের অস্থায়ী কর্মীদের অভিযোগ, নিয়োগের পর থেকেই খুব কম বেতনে কাজ করতে হচ্ছে তাঁদের। বিষয়টি নিয়ে লাগাতার কলেজ কর্তৃপক্ষকে জানিয়েও কোনও সুরাহা না মেলায় শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়েরও দ্বারস্থ হয়েছিলেন তাঁরা। কিন্তু এখনও পর্যন্ত তাঁদের কোনও দাবিই মানা হয়নি বলে দাবি।

এর পরেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণ করতে কলেজে কলেজে অবস্থান বিক্ষোভ এবং অনির্দিষ্ট কালের জন্য কর্মবিরতির ডাক দেয় পশ্চিমবঙ্গ কলেজ অস্থায়ী কর্মচারী সংগঠন। শনিবার বেলা ১২টা থেকে ৪টে পর্যন্ত ডায়মন্ড হারবারের ফকিরচাঁদ কলেজের গেটের সামনে বিক্ষোভ চালিয়ে যান অস্থায়ীকর্মী। প্ল্যাকার্ড হাতে স্লোগানও দিতে থাকেন তাঁরা। পরে এ বিষয়ে পশ্চিমবঙ্গ কলেজ অস্থায়ী সমিতির সহ-সম্পাদক আতিবর পাইক বলেন, ‘‘আমাদের দাবি মানা না হলে আগামী দিনে বৃহত্তর আন্দোলনে নামব। আমরা চাই মুখ্যমন্ত্রী আমাদের বিষয়টি গুরুত্ব দিয়ে দেখুন।’’

Advertisement

আরও পড়ুন

Advertisement