Advertisement
২১ জুলাই ২০২৪
Minakshi Mukherjee

যশোর রোড নিয়ে কটাক্ষ মীনাক্ষীর

মতুয়া ভোট উত্তর ২৪ পরগনায় বরাবরই গুরুত্ব পেয়ে এসেছে। মতুয়া উদ্বাস্তুদের নাগরিকত্ব নিয়ে তৃণমূল-বিজেপির চাপানউতোর চলতেই থাকে।

ডিওয়াইএফআই নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়।

ডিওয়াইএফআই নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বনগাঁ শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২৩ ০৮:৩৩
Share: Save:

যশোর রোড চওড়া না হওয়ার জন্য তৃণমূল ও বিজেপির কাঠগড়ায় তুললেন ডিওয়াইএফআই নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়। রবিবার বিকেলে বনগাঁ শহরের মতিগঞ্জে সভা করতে এসেছিলেন তিনি। বিজেপি-তৃণমূলের সদিচ্ছা না থাকার ফলেই রাস্তা চওড়া করার কাজ হচ্ছে না বলে অভিযোগ তাঁর। দু’দলকে ইঙ্গিত করে মীনাক্ষী বলেন, ‘‘যশোর রোড চওড়া হলে বাংলাদেশের সঙ্গে বাণিজ্য বাড়ত। কাফ সিরাপ গরু পাচার, চোরাচালান বন্ধ হয়ে যেত। তাই চওড়া করতে দেওয়া যাবে না।’’ মতুয়া ভোট উত্তর ২৪ পরগনায় বরাবরই গুরুত্ব পেয়ে এসেছে। মতুয়া উদ্বাস্তুদের নাগরিকত্ব নিয়ে তৃণমূল-বিজেপির চাপানউতোর চলতেই থাকে। এ দিন মীনাক্ষী বলেন, ‘‘আপনার আধার কার্ড, জন্মের শংসাপত্র, স্কুলে ভর্তির শংসাপত্র আছে। আপনারা গ্যাসের সংযোগ নেন। প্যান কার্ড আছে। তা হলে কেন এনআরসি?’’ তৃণমূলের বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি বিশ্বজিৎ দাস পরে বলেন, ‘‘৩৪ বছরের শাসনে সিপিএম রাজ্যের দূরবস্থা তৈরি করেছিল। ২০১১ সাল থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে রাজ্যে যে উন্নতি হয়েছে, তা স্বাধীনতা পরে হয়নি। মীনাক্ষীদের মুখে এ সব কথা মানায় না।’’ বিজেপির তরফে বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি দেবদাস মণ্ডল বলেন, ‘‘রাজ্যে গুরুত্ব হারিয়ে যা মুখে আসে, তাই বলছে সিপিএম। এ সব কথার কোনও ভিত্তি নেই। আর ওদের দলের কোনও ভবিষ্যৎ নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jessore Road Bangaon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE