Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Cyber Crime: অভিনব কায়দায় প্রতারণা, ৯৮ হাজার টাকা খোয়া গেল দত্তপুকুরের বৃদ্ধের

নিজস্ব সংবাদদাতা
দত্তপুকুর ০৮ সেপ্টেম্বর ২০২১ ১৪:১৮
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

অভিনব কায়দায় ব্যাঙ্ক প্রতারণার শিকার হলেন উত্তর ২৪ পরগনার দত্তপুকুরেরর এক বৃদ্ধ। তবে প্রতারক সরাসরি তাঁর কাছে লেনদেনের জন্য আসা ওটিপি নম্বর জানতে চায়নি। কিন্তু প্রতারক যে কৌশলে তাঁর ওটিপি জেনে নিচ্ছে, তা আঁচই করতে পারেননি ওই বৃদ্ধ। এই অনলাইন প্রতারণার জেরে ৯৮ হাজার টাকা খোয়া গিয়েছে ওই বৃদ্ধের।

প্রতারিত বৃদ্ধ জানিয়েছেন, ব্যাঙ্কের ম্যানেজার বলে ফোন এসেছিল তাঁর কাছে। কিন্তু সরাসরি ওটিপি জিজ্ঞাসা করেনি প্রতারক। বদলে তিনি একটি নম্বর ওটিপি-র সঙ্গে যোগ করে জানাতে বলেন বৃদ্ধ। সেই মতো ওটিপি-র সঙ্গে নম্বর যোগ করে প্রতারককে জানান ওই বৃদ্ধ। এর পরই তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে খোয়া যায় ৯৮ হাজার টাকা। এর পরই দত্তপুকুর থানায় অভিযোগ জানান তিনি। অভিযোগ দায়ের করা হয়েছে বারাসত পুলিশ জেলার সাইবার ক্রাইম বিভাগেও। বৃদ্ধের পরিবারের লোকের অভিযোগ, ব্যাঙ্ক কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হলেও তাঁরা সে ভাবে বিষয়টিতে গুরুত্ব দেননি।

অভিযোগ অস্বীকার করেছেন ব্যাঙ্ক কর্তৃপক্ষ। কর্তৃপক্ষের বক্তব্য, বার বার গ্রাহকদের সচেতন করা হলেও তাঁরা একই ভুল করছেন। অচেনা নম্বর থেকে আসা কলে গোপন নম্বর না জানানোর কথা অনেক বার বলা হয়েছে। এ ক্ষেত্রে সরাসরি ওটিপি না জেনে কৌশলে ওটিপি নিয়েছে ওই প্রতারক।

Advertisement

আরও পড়ুন

Advertisement