Advertisement
২৪ এপ্রিল ২০২৪
One Nation One Ration Card

Ration: এক দেশ এক রেশন কার্ডে উপকৃত হবেন ভিন্‌রাজ্যের মানুষও, দাবি খাদ্যমন্ত্রী রথীনের

খাদ্যমন্ত্রীর দাবি, তিনি বলেন, ‘‘রেশন তোলাকে কেন্দ্র করে আগে যে সব দুর্নীতির অভিযোগ উঠত, নতুন ব্যবস্থায় তা অনেকটাই বন্ধ করা যাবে।

খাদ্যমন্ত্রী রথীন ঘোষ।

খাদ্যমন্ত্রী রথীন ঘোষ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বারাসত শেষ আপডেট: ৩১ জুলাই ২০২১ ১৭:১৯
Share: Save:

মঙ্গলবার থেকে ‘ওয়ান নেশন ওয়ান রেশন কার্ড’ চালু করছে রাজ্য সরকার। ভিন্‌রাজ্যের যে কোনও নাগরিক রেশন কার্ড দেখিয়ে বায়োমেট্রিক দিয়ে পঞ্চাশ শতাংশ রেশন সামগ্রী সংগ্রহ করতে পারবেন রেশন দোকান থেকে। শনিবার রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষ এ কথা জানিয়েছেন।

তিনি জানান, মূলত পরিযায়ী শ্রমিকদের কথা মাথায় রেখে শুরু করলেও এনএফএস-এর রেশন কার্ড যাঁদের কাছে আছে তাঁরা প্রত্যেকেই এর আওতায় আসবেন। মধ্যমগ্রামে সাংবাদিক সম্মেলন করে খাদ্যমন্ত্রী এই তথ্য জানান। কোভিড পরিস্থিতির মধ্যে পশ্চিমবঙ্গ থাকা ভিন্‌রাজ্যের মানুষরাও এই ব্যবস্থা থেকে অনেক উপকৃত হবেন বলে দাবি করেন তিনি।

খাদ্যমন্ত্রী রথীন জানান, দুর্নীতি রুখতে এসএমএস সিস্টেম চালু হচ্ছে এ বার থেকে। যাঁরা রেশন তুলবেন, তাঁরা এসএমএস পেয়ে যাবেন। তিনি বলেন, ‘‘রেশন তোলাকে কেন্দ্র করে আগে যে সব দুর্নীতির অভিযোগ উঠত, নতুন ব্যবস্থায় তা অনেকটাই বন্ধ করা যাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Digital Ration Card One Nation One Ration Card
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE