×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ জুলাই ২০২১ ই-পেপার

সালিশি ডেকে বিবাহ বহির্ভূত সম্পর্কের ‘বিচার’-এর পর দিন পাথরপ্রতিমায় উদ্ধার মহিলার দেহ

নিজস্ব সংবাদদাতা
পাথরপ্রতিমা ২২ জুলাই ২০২১ ১৪:০১
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

বিবাহ বহির্ভূত সম্পর্ক থাকায় সালিশি সভা বসিয়ে ‘বিচার’ করা হয়েছিল মহিলার। তার ২৪ ঘণ্টার মধ্যে উদ্ধার হল ওই অঙ্গনওয়াড়ি কর্মীর ঝুলন্ত দেহ। ঘটনাটি দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমার ঢোলাহাট থানার দক্ষিণ দুর্গাপুরের। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, দক্ষিণ দুর্গাপুরের বাসিন্দা বছর চল্লিশের ওই মহিলার বিবাহ বহির্ভূত সম্পর্ক ছিল তাঁরই এক প্রতিবেশীর সঙ্গে। সম্প্রতি নেটমাধ্যমে দু’জনের ঘনিষ্ঠ অবস্থার একটি ভিডিয়ো ছড়িয়ে পড়ে। এর পরই বিষয়টি জানাজানি হয়ে যায়। ওই মহিলা দক্ষিণ দুর্গাপুরের কাছেই চার নম্বর ঘেরির দাসপাড়ায় একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে শিক্ষকতা করতেন। বুধবার গ্রামের মাতব্বররা বিষয়টি নিয়ে সালিশি সভা ডাকেন। সভায় ওই মহিলাকে অঙ্গনওয়াড়ি কেন্দ্রে শিক্ষকতা করতে নিষেধ করা হয় বলে তাঁর পরিবারের অভিযোগ। সভায় ওই মহিলা, তাঁর স্বামী এবং ছেলেকে অপমান করা হয় বলে অভিযোগ।

বৃহস্পতিবার ভোর থেকে ওই মহিলার খোঁজ পাওয়া যাচ্ছিল না। পরে বাড়ির লোকজন কাছের জঙ্গলে মহিলার ঝুলন্ত দেহ উদ্ধার করেন। দেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। তদন্ত শুরু করেছে পুলিশ। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, সালিশি সভায় অপমানের জেরেই আত্মঘাতী হয়েছেন ওই মহিলা। তবে এর পিছনে অন্য কোনও রহস্য আছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement
Advertisement