Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Petrapol

Petrapole Border: গাড়ি আটকানো নিয়ে আন্দোলন অব্যাহত পেট্রাপোলে সীমান্তে, তিন দিন ধরে বন্ধ আমদানি-রফতানি

পেট্রাপোল সীমান্তে বন্ধ হয়েছে আমদানি-রফতানি। যদিও বুধবার শুল্ক দফতরের সঙ্গে কলকাতাতে বৈঠকে বসেছেন ক্লিয়ারিং এজেন্টরা।

৬ মাস গাড়ির কাগজ বৈধ করার দাবি।

৬ মাস গাড়ির কাগজ বৈধ করার দাবি। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
পেট্রাপোল শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২২ ২০:৫২
Share: Save:

তিন দিন ধরে পেট্রাপোল সীমান্তে আমদানি-রফতানি বন্ধ। বার বার এই বিষয়ে আলোচনা করে কোনও সুরাহা মেলেনি বলেও অভিযোগ রফতানির কাজে জড়িতদের। গাড়ি রাখার জায়গায় গাড়িচালক এবং খালাসিদের ঢুকতে দেওয়ার দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন তাঁরা। কিছু দিন আগেই স্থলবন্দর কর্তৃপক্ষ জানিয়েছিলেন, কোনও গাড়িকে বৈধ কাগজপত্র ছাড়া ঢুকতে দেওয়া হবে না। তার পর থেকেই বৈধ কাগজ ছাড়া গাড়ি ভেতরে ঢুকতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ।

যদিও রফতানির কাজে জড়িতদের দাবি, করোনা আবহে অনেক গাড়ির কাগজ পুনর্নবীকরণ করা হয়নি। তার মাঝেই হঠাৎ করে এই নতুন নিয়মের কারণে প্রচুর গাড়ি আটকে যাবে বলেও আশঙ্কা তাঁদের। তাই আগামী ৬ মাস গাড়ির কাগজ বৈধ করার সময় চেয়েছেন আন্দোলনকারীরা। তাঁদের আরও দাবি, তত দিন পর্যন্ত যেন তাঁদের গাড়ি আটকানো না হয়। দাবি না মেনে নেওয়া পর্যন্ত তাঁরা এই ভাবেই আন্দোলন চালিয়ে যাবেন বলেও জানিয়েছেন।

এর ফলেই পেট্রাপোল সীমান্তে বন্ধ হয়েছে আমদানি-রফতানি। যদিও বুধবার শুল্ক দফতরের সঙ্গে কলকাতাতে বৈঠকে বসেছেন ক্লিয়ারিং এজেন্টরা। সেখান থেকে কোনও সমাধান পাওয়া যায় কি না তা দেখার জন্যও মুখিয়ে আছে আন্দোলনকারীরা। তবে টানা তিন দিন পেট্রাপোল সীমান্ত বন্ধ থাকায় ক্ষতির মুখে পড়েছে সীমান্ত বাণিজ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Petrapol Import Export Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE