Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Anganwadi Center

অঙ্গনওয়াড়ির চাল-ডালে পোকা, তালা দিয়ে বিক্ষোভ

গ্রামবাসীদের অভিযোগ, বেশ কিছুদিন ধরে ওই কেন্দ্রে শিশুদের পোকাধরা চাল- ডালের নিম্নমানের খিচুড়ি খাওয়ানো হচ্ছে। চাল-ডালে মরা ইংদুর-আরশোলাও মিলছে।

এই খাবার ঘিরেই বিতর্ক।

এই খাবার ঘিরেই বিতর্ক। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ডায়মন্ড হারবার শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ০৬:২৭
Share: Save:

পোকাধরা চাল-ডাল নিয়ে খিচুড়ি বানিয়ে শিশুদের দেওয়া হচ্ছে, এই অভিযোগে সোমবার ডায়মন্ড হারবার ২ ব্লকের আশুরালি পশ্চিমপাড়ার ১৪৯ নম্বর অঙ্গনওয়াড়ি কেন্দ্রে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখালেন গ্রামবাসী। পরে ওই কেন্দ্রের এক কর্মীকে বদলি এবং ভাল খাবার বিলির দাবিতে গণস্বাক্ষর করে তাঁরা প্রশাসনক জানানো সিদ্ধান্ত নেন।

বিডিও সুদীপ্ত অধিকারী জানান, অভিযোগ পেলে বিস্তারিত খতিয়ে দেখা হবে।

প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ১৯৯৯ সাল থেকে চলা ওই কেন্দ্রে ৪৭টি শিশু ছাড়াও পরিষেবা নিতে আসেন ৫ জন প্রসৃতি। কর্মী রয়েছেন একজন, সহায়িকা একজন।

গ্রামবাসীদের অভিযোগ, বেশ কিছুদিন ধরে ওই কেন্দ্রে শিশুদের পোকাধরা চাল- ডালের নিম্নমানের খিচুড়ি খাওয়ানো হচ্ছে। চাল-ডালে মরা ইংদুর-আরশোলাও মিলছে। দুর্গন্ধযুক্ত খাবার শিশুরা ভাল করে খেতে পারছে না। তারা অসুস্থ হয়ে পড়ার আশঙ্কাও রয়েছে। বিক্ষোভকারীরা ওই কেন্দ্রের কর্মী সাবিনা বাগকে অবিলম্বে বদলির দাবি তোলেন। বিক্ষোভকারীদের মধ্যে সুবল কয়াল ও পিউ দলুইয়ের অভিযোগ, কেন্দ্রের ওই কর্মীর গাফিলতির জন্যই শিশুদের নষ্ট হয়ে যাওয়া চাল- ডালের খিচুড়ি খেতে হচ্ছে।সাবিনার দাবি, তিন-চার মাস আগে আনা চাল- ডালে পোকা কোনও ভাবে ধরতেই পারে। তিনি বলেন, ‘‘পোকা যাতে না লাগে, সে জন্য সাধ্যমতো চাল,-ডাল রোদ্দুরে দিই। ইঁদুর মারা বিষ ব্যবহার করি বলেই হয়তো চালে ইঁদুর-আরশোলা মরে পড়েছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Diamond Harbour Mid Day Meal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE