Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Habra

শব্দবাজিতে রাশ টানতে পদক্ষেপ

শহরের বাসিন্দাদের অনেকেই জানান, প্রতি বছর লক্ষ্মীপুজোর সন্ধ্যা থেকে শুরু হয় শব্দবাজির তাণ্ডব। চলে গভীর রাত পর্যন্ত। বেশিরভাগ মানুষ ভয়ে নিজেদের ঘরবন্দি রাখেন।

সতর্কতা: হাবড়ার রাস্তায় প্রচার চালাচ্ছে পুলিশ। ছবি: সুজিত দুয়ারি

সতর্কতা: হাবড়ার রাস্তায় প্রচার চালাচ্ছে পুলিশ। ছবি: সুজিত দুয়ারি

নিজস্ব সংবাদদাতা
হাবড়া শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২২ ১০:১৬
Share: Save:

লক্ষ্মীপুজোর আগে হাবড়া শহর থেকে প্রচুর শব্দবাজি আটক করল পুলিশ। প্রতিবারই লক্ষ্মীপুজোর রাতে শব্দবাজির দাপট সহ্য করতে হয় শহরের বাসিন্দাদের। সেই তাণ্ডব রুখতেই শনিবার সকাল থেকে অভিযানে নামে হাবড়া থানার পুলিশ। বিভিন্ন এলাকায় তল্লাশি চালিয়ে বিকেল পর্যন্ত ৩৫ কেজি নিষিদ্ধ শব্দবাজি আটক করা হয়েছে বলে পুলিশ সূত্রের খবর। গ্রেফতার করা হয়েছে ৩ জনকে। পুলিশ জানিয়েছে, অভিযান চলবে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, হাবড়া শহরের ১ নম্বর রেলগেট এলাকায় একটি পানের দোকানের মধ্যে বেআইনি ভাবে শব্দবাজি মজুত করা হয়েছিল। গোপনে তা বিক্রিও হচ্ছিল। খবর পেয়ে পুলিশ হানা দেয়। ১৫ কেজি নিষিদ্ধ শব্দবাজি আটক করে। গ্রেফতার করা হয় দোকানিকে। এ ছাড়া, বাণীপুর ও হাবড়া বাজারে তল্লাশি চালিয়েও নিষিদ্ধ শব্দবাজি আটক করেছে পুলিশ। পাশাপাশি, শব্দবাজির বিরুদ্ধে মানুষকে সচেতন করতে এ দিন সকাল থেকে পুলিশের তরফে মাইকে প্রচার শুরু হয়েছে। শহরের বাসিন্দাদের অনেকেই জানান, প্রতি বছর লক্ষ্মীপুজোর সন্ধ্যা থেকে শুরু হয় শব্দবাজির তাণ্ডব। চলে গভীর রাত পর্যন্ত। বেশিরভাগ মানুষ ভয়ে নিজেদের ঘরবন্দি রাখেন। তবে এবার পুলিশের পদক্ষেপে ভরসা পাচ্ছেন বলে জানালেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Habra Fire Crackers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE