Advertisement
০৭ মে ২০২৪
railway

Footbridge: পুরনো ব্রিজ বন্ধের সিদ্ধান্ত রেলের, বিপাকে বারাসতের বাসিন্দারা

বারাসতে পাঁচ নম্বর প্ল্যাটফর্ম থেকে এক নম্বর প্ল্যাটফর্মে যাওয়ার একমাত্র পথ ছিল ওভারব্রিজ পেরিয়ে যাওয়া। কিন্তু তা বন্ধের সিদ্ধান্ত রেলের।

বন্ধ ওভারব্রিজ।

বন্ধ ওভারব্রিজ। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বারাসত শেষ আপডেট: ২১ জুন ২০২২ ১৭:৪৪
Share: Save:

রেললাইন পারাপারের জন্য দীর্ঘ দিনের পুরনো ওভার ব্রিজ বন্ধের সিদ্ধান্ত নিয়েছেন রেল কর্তৃপক্ষ। আর সেই সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ উত্তর ২৪ পরগনার বারাসত স্টেশনে।

বারাসত স্টেশনের পাঁচ নম্বর প্ল্যাটফর্ম থেকে এক নম্বর প্ল্যাটফর্মে যাওয়ার একমাত্র পথ ছিল ওভারব্রিজ পেরিয়ে যাওয়া। কিন্তু সেই ব্রিজই বন্ধের সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ। আর তা নিয়ে বিপাকে স্থানীয় বাসিন্দারা। তাঁদের দাবি, ওই রেল ব্রিজ যাতে বন্ধ না করা হয় সে জন্য রেল কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছিল। কিন্তু তাতে কোনও সুরাহা মেলেনি। অবশেষে মঙ্গলবার স্থানীয় বাসিন্দারা স্টেশন মাস্টারের কাছে বিক্ষোভ দেখান। বন্ধ হয়ে যাওয়া পুরনো ব্রিজ আবার চালু করার দাবি তোলেন। বিক্ষোভকারীদের অভিযোগ, রেল কর্তৃপক্ষ এই ব্রিজ বন্ধ করে নতুন ব্রিজ চালু করেছে। কিন্তু তার ফলে যাঁরা ব্রিজের উপর দিয়ে যাতায়াত করছেন তাঁদের অকারণে টিকিট পরীক্ষকের হাতে আটক হতে হচ্ছে। তাই বিক্ষোভকারীরা চান, পুরনো ব্রিজে আগে যে ভাবে যাতায়াত করা যেত সে ভাবেই যাতায়াতের উপযুক্ত ব্যবস্থা করুক রেল।

রেল সূত্রে খবর দীর্ঘ দিনের পুরনো এই ওভারব্রিজের স্বাস্থ্য পরীক্ষা করে বিশেষজ্ঞরা সেটা বন্ধ রাখার পরামর্শ দিয়েছেন। সেই নির্দেশ মতো ব্রিজ বন্ধ করে দেওয়া হয়েছে। স্থানীয় বাসিন্দাদের দাবি, ইতিমধ্যেই ডিআরএমকে জানানোও হয়েছে। তবে সেখান থেকে কোনও নির্দেশ না আসা পর্যন্ত ওই ব্রিজ খোলা সম্ভব নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

railway overbridge Railway Overbridge
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE