Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

Bengal Tiger: হাঁটু জলে মাছ ধরতে গিয়ে ঘাড়ে ঝাঁপিয়ে পড়ল বাঘ, রুদ্ধশ্বাস লড়াই, তার পর...

নিজস্ব সংবাদদাতা
গোসাবা ০৩ অক্টোবর ২০২১ ০৫:০৯
গৌর মিস্ত্রি। নিজস্ব ছবি।

গৌর মিস্ত্রি। নিজস্ব ছবি।

ফের মাছ ধরতে গিয়ে সুন্দরবনে বাঘের মুখে পড়লেন এক মৎস্যজীবী। টানা কয়েক মিনিট কাদার উপর বাঘে-মানুষে রুদ্ধশ্বাস লড়াই করার পর অন্য মৎস্যজীবীদের চেষ্টায় বাঘের মুখ থেকে রেহাই পান তিনি। শনিবার এমন হাড়হিম করা ঘটনার সাক্ষী রইল সুন্দরবনের মরিচঝাঁপি। গুরুতর জখম হয়েছেন গৌর মিস্ত্রি নামের ওই মৎস্যজীবী। তাঁকে মরিচঝাঁপিতে স্থানীয় ব্লক হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানেই চিকিৎসাধীন তিনি।
গৌর গোসাবার সুন্দরবন উপকূল থানার সাতজেলিয়া দ্বীপের বাসিন্দা। স্থানীয় ও বন দফতর সূত্রে খবর, সাতজেলিয়া থেকে জনা পাঁচেক মৎস্যজীবী ডিঙি নৌকা নিয়ে মাছ-কাঁকড়া ধরতে ঝিলার জঙ্গলের উদ্দেশে রওনা দিয়েছিলেন। সেই দলেই ছিলেন গৌর। শনিবার সকালে মরিচঝাঁপির জঙ্গল লাগোয়া নদীতে মাছ এবং কাঁকড়া ধরছিলেন তাঁরা। সঙ্গীদের থেকে একটু এগিয়ে হাঁটু জলে দাঁড়িয়ে মাছ ধরছিলেন গৌর। আচমকা জঙ্গল থেকে একটি বাঘ এসে তাঁর উপর ঝাঁপিয়ে পড়ে। তাঁর ঘাড় এবং পিঠে থাবা বসায় বাঘটি। নখের আঘাতে ঘাড়-পিঠ থেকে রক্ত ঝরতে শুরু করে। ওই অবস্থাতেও বাঘের সঙ্গে লড়াই থামাননি গৌর। কাদার উপরেই চলতে থাকে বাঘে-মানুষে রুদ্ধশ্বাস লড়াই।
প্রত্যক্ষদর্শী এক মৎস্যজীবী জানান, গৌরকে ও ভাবে লড়তে দেখে তাঁরাও লাঠি, বৈঠা নিয়ে বাঘকে ক্রমাগত আঘাত করতে শুরু করেন। টানা কয়েক মিনিট এই ভাবে লড়াই চলার পর মাছ ধরার জালেই কাবু হয় বাঘটি। মৎস্যজীবীদের এক জন নৌকা থেকে মাছ ধরার ছোট জাল নিয়ে বাঘের উপর ছুঁড়ে দেন। সেই জালে জড়িয়ে গিয়েই ভয় পেয়ে শিকার ছেড়ে জঙ্গলে ঢুকে পড়ে বাঘটি। ওই মৎস্যজীবীরাই গুরুতর জখম গৌরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

Advertisement

আরও পড়ুন

Advertisement