Advertisement
২৫ এপ্রিল ২০২৪
CAA

নিশ্চিত থাকুন, স্বপ্নপূরণ হবে অচিরেই, সিএএ অস্ত্রে আবার শান দিলেন শুভেন্দু, পাল্টা কটাক্ষ মমতাবালার

আবারও সিএএ এবং এনআরসি অস্ত্রে শান দিলেন শুভেন্দু অধিকারী। মঙ্গলবার বনগাঁয় একটি দলীয় কর্মসূচিতে গিয়ে সিএএ এবং এনআরসির পক্ষে সওয়াল করেন তিনি। পাল্টা কটাক্ষ করেছে তৃণমূল।

সিএএ-র পক্ষে সওয়াল শুভেন্দু অধিকারীর।

সিএএ-র পক্ষে সওয়াল শুভেন্দু অধিকারীর। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বনগাঁ শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২২ ১৮:৩৪
Share: Save:

পঞ্চায়েত ভোটের মুখে আবারও সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) এবং জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি) অস্ত্রে শান দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মঙ্গলবার উত্তর ২৪ পরগনার বনগাঁয় একটি দলীয় কর্মসূচিতে গিয়ে সিএএ এবং এনআরসির পক্ষে সওয়াল করেছেন তিনি। শুভেন্দুর এই বক্তব্য নিয়ে পাল্টা কটাক্ষ করেছে তৃণমূল।

মঙ্গলবার বনগাঁয় এক বিজয়া সম্মিলনীতে যোগ দিয়েছিলেন শুভেন্দু। সেখানে তিনি বলেন, ‘‘নিশ্চিন্ত থাকুন। সিএএ আইন পাশ হয়েছে। অমিত শাহজি এবং নরেন্দ্র মোদীজি ঠাকুরনগরে এসে কথা দিয়েছেন।’’ সেই সূত্রে তিনি আরও বলেন, ‘‘এই লড়াইয়ে আপনারা জিতেছেন লোকসভা এবং রাজ্যসভায়। আমি বলতে গিয়েছিলাম, কবে চালু হবে সিএএ? নিশ্চিত থাকুন, অচিরেই স্বপ্নপূরণ হবে। আপনারা নিশ্চিন্ত থাকুন ভারত সরকার, প্রধানমন্ত্রী যা কথা দেন সে কথা তিনি রাখেন। এটা সবাই জানে।’’ সিএএ-র পাশাপাশি এনআরসি এবং জন্ম নিয়ন্ত্রণ আইন চালু করার পক্ষেও সওয়াল করেছেন তিনি।

শুভেন্দুর বক্তব্য নিয়ে বনগাঁ লোকসভার প্রাক্তন তৃণমূল সাংসদ তথা ঠাকুরবাড়ির অন্যতম সদস্য মমতাবালা ঠাকুর বলেন, ‘‘ভোট এলেই এ রাজ্যের বিজেপি নেতারা এনআরসি এবং সিএএ হবে বলে বেড়ান। এখন পঞ্চায়েত ভোট আসছে। তাই হয়তো এ কথা বলা হচ্ছে। সিএএ এবং এনআরসি নিয়ে আমাদের কেন নাগরিকত্ব দেওয়া হবে? বীণাপাণি দেবী এবং কপিলকৃষ্ণ ঠাকুর মতুয়াদের নিঃশর্ত নাগরিকত্বের দাবি করেছিলেন। কিন্তু এ ক্ষেত্রে বলা হচ্ছে, সিএএ হলে পরিচয়পত্র দিয়ে নাগরিকত্ব নিতে হবে। কিন্তু কী কী নথি দিয়ে নাগরিকত্ব পেতে হবে তা নিয়ে কোনও স্পষ্ট বার্তা নেই কেন্দ্রীয় সরকারের। রাজ্য এবং কেন্দ্রীয় বিজেপির মধ্যে কোনও সমন্বয় নেই। তাই নানা সময়ে এমন কথা উঠে আসছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CAA NRC Suvendu Adhikari TMC BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE