Advertisement
২৩ এপ্রিল ২০২৪
John Barla

TMC: বাংলা ভাগের দাবির জের, কাকদ্বীপে বার্লা-সৌমিত্রের বিরুদ্ধে এফআইআর তৃণমূলের

সম্প্রতি পশ্চিমবঙ্গ ভেঙে পৃথক রাজ্য গড়ার দাবি জানিয়েছিলেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ এবং আলিপুরদুয়ারের সাংসদ জন বার্লা।

কাকদ্বীপ থানায় তৃণমূলের আইনজীবী সেলের প্রতিনিধিরা।

কাকদ্বীপ থানায় তৃণমূলের আইনজীবী সেলের প্রতিনিধিরা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কাকদ্বীপ শেষ আপডেট: ২৮ জুন ২০২১ ২০:৩৩
Share: Save:

বাংলা ভাগের দাবি জানিয়ে দুই বিজেপি সাংসদের ‘উস্কানিমূলক বক্তব্যের’ বিরুদ্ধে চন্দননগর থানায় অভিযোগ দায়ের করল দক্ষিণ ২৪ পরগনা জেলার কাকদ্বীপের তৃণমূল আইনজীবী সংগঠন।

সম্প্রতি পশ্চিমবঙ্গ ভেঙে পৃথক রাজ্য গড়ার দাবি জানিয়েছিলেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ এবং আলিপুরদুয়ারের জন বার্লা। তাঁদের সেই বিতর্কিত মন্তব্যকে ‘অসাংবিধানিক’ আখ্যা দিয়ে সোমবার কাকদ্বীপ থানার অভিযোগ দায়ের করেছে তৃণমূলের আইনজীবী সংগঠন। বাংলাকে ভাগ করতে চাওয়ার আওয়াজ তুলে উত্তরবঙ্গ এবং জঙ্গলমহলে বিচ্ছিন্নতাবাদীদের অক্সিজেন দেওয়ার চেষ্টা চলছে বলেও অভিযোগ করেন তৃণমূলের আইনজীবীরা সদস্যেরা।

সম্প্রতি বার্লা উত্তরবঙ্গকে পৃথক রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চল করার দাবি জানান। তবে এটি ‘সাধারণ মানুষের দাবি’ বলে সাফাই দিয়েছিলেন তিনি। অনুন্নয়নের অভিযোগ তুলে সৌমিত্র দাবি জানান পৃথক জঙ্গলমহল রাজ্যের। যদিও বার্লা-সৌমিত্রদের দাবি ইতিমধ্যেই খারিজ করে রাজ্য বিজেপি-র সভাপতি দিলীপ ঘোষ জানিয়ে দিয়েছেন, দুই সাংসদের রাজ্য ভাগের দাবি দল সমর্থন করে না।

সোমবার কাকদ্বীপ মহকুমা ফৌজদারি ও দেওয়ানি আদালতের তৃণমূল ল’ সেল-এর পক্ষ থেকে দুই বিজেপি সাংসদের বিরুদ্ধে কাকদ্বীপ থানায় অভিযোগ দায়ের করা হয়। সংগঠনের সহ-সভাপতি কৌশিক কর বলেন, ‘‘বাংলা ভাগের চক্রান্ত করছেন বিজেপির দুই সাংসদ। এটি অসাংবিধানিক কাজ। আমরা কাকদ্বীপ থানায় অভিযোগ জানিয়েছি। বাংলা ভাগের চক্রান্ত কোনও ভাবেই সফল হবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE