Advertisement
১৭ মে ২০২৪
IPL 2022

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

দেশের করোনা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে আজ বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুপুর ১২টা নাগাদ ওই বৈঠকটি হওয়ার কথা।

ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২২ ০৭:০২
Share: Save:

মঙ্গলবার দক্ষিণবঙ্গের পাঁচ জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করেছিল আলিপুর হাওয়া অফিস। তবে নয় জেলায় তাপপ্রবাহ চলেছে বলে জানা গিয়েছে। আজ, বুধবার সাত জেলায় তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। পাহাড় এবং সংলগ্ন পাঁচ জেলা ছাড়া রাজ্যের কোথাও বৃষ্টির আশা নেই। আজ এই পরিস্থিতির দিকে নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

দেশের কোভিড পরিস্থিতি

দেশ জুড়ে করোনা আক্রান্তের সংখ্যা হঠাৎ বৃদ্ধি পেয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে ২ হাজার ৪৮৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ কোটি ৩০ লক্ষ ৬২ হাজার ৫৬৯। এই অবস্থায় আজ নজর থাকবে গোটা দেশের কোভিড পরিস্থিতির দিকে।

মোদীর বৈঠক মুখ্যমন্ত্রীদের সঙ্গে

দেশের করোনা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে আজ বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুপুর ১২টা নাগাদ ওই বৈঠকটি হওয়ার কথা।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

বগটুই, হাঁসখালি ও ঝালদা-কাণ্ডের সিবিআই তদন্ত

বগটুই-হত্যা, হাঁসখালিতে গণধর্ষণ এবং ঝালদায় কংগ্রেস কাউন্সিলর খুনের ঘটনায় তদন্ত করছে সিবিআই। ওই তদন্তগুলির অগ্রগতির দিকে নজর থাকবে।

সিপিএম রাজ্য কমিটির বৈঠক

আজ থেকে শুরু হচ্ছে সিপিএমের রাজ্য কমিটির বৈঠক। দু’দিন চলবে ওই বৈঠক।

ময়নাগুড়ি ধর্ষণ-কাণ্ডের শুনানি

ময়নাগুড়ি ধর্ষণ-কাণ্ডের মামলায় আজ শুনানি হতে পারে কলকাতা হাই কোর্টে। আগে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে শুনানি হলেও, আজ সে সম্ভাবনা নেই। অন্য কোনও ডিভিশন বেঞ্চে শুনানি হতে পারে।

যুব তৃণমূলের মিছিল

আজ পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে টিএমসিপি এবং যুব তৃণমূলের মিছিল রয়েছে রাজাবাজার থেকে শ্যামবাজার পর্যন্ত। বিকেল ৩টে নাগাদ ওই মিছিলটি শুরু হওয়ার কথা।

বাম ছাত্রদের মিছিল

এসএসসি-র নিয়োগ দুর্নীতি, আনিস খান হত্যা-সহ বিভিন্ন বিষয় নিয়ে আজ এসএফআই, ডিওয়াইএফআইয়ের মিছিল রয়েছে মৌলালি মোড় থেকে আলিয়া বিশ্ববিদ্যালয় পর্যন্ত। বিকেল ৪টে নাগাদ ওই মিছিলটি শুরু হবে।

অনুব্রত মণ্ডল এবং সিবিআই

মঙ্গলবার বীরভূম জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডলের প্যান ও আধার কার্ডের প্রতিলিপি জমা নিয়েছে সিবিআই। পাসপোর্ট চাওয়া হলেও অনুব্রত জানিয়েছেন, তাঁর পাসপোর্ট নেই। এই সব নথি নেওয়ার পর সিবিআইয়ের কী পরিকল্পনা রয়েছে আজ সে দিকে নজর থাকবে।

ইউক্রেনের পরিস্থিতি

ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধে রাশিয়ার অন্তত ১৫,০০০ হাজার সেনা নিহত হয়েছেন। এ দাবি করল ব্রিটেন। ২৪ ফেব্রুয়ারি ইউক্রেন আক্রমণের পর থেকে এখনও পর্যন্ত ৭ থেকে ১৫ হাজার রুশ সেনা প্রাণ হারিয়েছেন। বস্তুত, মাসখানেক আগেই এই খতিয়ান দিয়েছিল নেটো। তবে নেটো এবং ব্রিটেনের দাবি নিয়ে কোনও প্রতিক্রিয়া জানায়নি রাশিয়া। আজ নজর থাকবে সেই পরিস্থিতির দিকেও।

আইপিএল

আজ আইপিএলএ গুজরাত বনাম হায়দরাবাদের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE