Advertisement
০৩ মে ২০২৪
Raj Bhavan

জট কেটেছে, উপাচার্য পেতে চলেছে রাজ্যের ৩০ বিশ্ববিদ্যালয়, বিবৃতি জারি করল রাজভবন

উপাচার্য নিয়োগ নিয়ে জট তৈরি হয়েছিল রাজ্যের ২৪টি বিশ্ববিদ্যালয়ে। সেগুলির মধ্যে কয়েকটি বিশ্ববিদ্যালয়ের পদত্যাগী উপাচার্যদের আরও তিন মাসের জন্য অস্থায়ী উপাচার্য হিসাবে রেখে দেওয়া হয়েছে।

রাজ্যের ৩০ বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগে জট কেটেছে। নিজস্ব ছবি।

রাজ্যের ৩০ বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগে জট কেটেছে। নিজস্ব ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৩ ২১:১০
Share: Save:

নিয়োগ নিয়ে জট আপাতত কেটেছে। উপাচার্য পেতে চলেছে রাজ্যের ৩০টি বিশ্ববিদ্যালয়। সোমবার বিবৃতি জারি করে জানাল রাজভবন। বলা হয়েছে, রাজ্যের বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ নিয়ে জট তৈরি হয়েছিল, আবার কিছু বিশ্ববিদ্যালয় উপাচার্যহীন হয়ে পড়ে ছিল। এই সব মিলিয়েই মোট ৩০টি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ করা হয়েছে।

উপাচার্য নিয়োগ নিয়ে জট তৈরি হয়েছিল রাজ্যের ২৪টি বিশ্ববিদ্যালয়ে। সেগুলির মধ্যে কয়েকটি বিশ্ববিদ্যালয়ের পদত্যাগী উপাচার্যদের আরও তিন মাসের জন্য অস্থায়ী উপাচার্য হিসাবে রেখে দেওয়া হয়েছে। সেই তালিকায় এমন উপাচার্যও রয়েছেন, যিনি ইস্তফা দিয়ে শিক্ষকতায় ফিরে গিয়েছেন। উপাচার্য হিসাবে তাঁর নাম যাতে আর বিবেচনা করা না হয়, সেই আর্জিও জানিয়েছেন রাজ্যপালের কাছে। রাজভবন সূত্রে খবর, সেই জটও কেটেছে।

বিবৃতিতে বলা হয়েছে, কিছু বিশ্ববিদ্যালয়ে বেশ কিছু দিন ধরেই কোনও নিয়োগ হয়নি। সেগুলিতেও অস্থায়ী উপাচার্য নিয়োগ করা হয়েছে। অস্থায়ী উপাচার্য পেয়েছে দু’টি কৃষি বিশ্ববিদ্যালয়। এ ছাড়াও কোচবিহার বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ দিন ধরে যে সমস্যা চলছিল, সংশ্লিষ্ট সব পক্ষের সঙ্গে রাজ্যপাল সিভি আনন্দ বোসের আলোচনায় তারও সমাধান হয়েছে।

বিবৃতিতে রাজ্যপাল বলেন, ‘‘নতুন প্রজন্মের প্রত্যাশা মতো, রাজভবন এখন থেকে দ্রুত কাজ করবে।’’ রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুও বলেন, ‘‘মাননীয় রাজ্যপালের নির্দেশনা এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দূরদর্শী নেতৃত্বের উপর ভর করে আমরা কাজ করে যাব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Raj Bhavan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE