Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rape case

Matia Rape Case: মাটিয়া ধর্ষণ-কাণ্ডে হাই কোর্টের দ্বারস্থ পরিবার, অনুমতি মিলল প্রধান বিচারপতির

এক দিন নিখোঁজ থাকার পর শুক্রবার সকালে একটি পার্কের পাশে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখা গিয়েছে ওই নাবালিকাকে।

কলকাতা হাই কোর্ট।

কলকাতা হাই কোর্ট। চিত্র: ভাস্কর মান্না।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২২ ১৯:৩৭
Share: Save:

কলকাতা হাই কোর্টের নজরে আনা হল মাটিয়া ধর্ষণ-কাণ্ড। ওই ঘটনায় মঙ্গলবার মামলা দায়েরের অনুমতি চাওয়া হয় উচ্চ আদালতে। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ সেই অনুমতি দিয়েছে। চলতি সপ্তাহেই মামলাটির শুনানি হতে পারে হাই কোর্টে।

আইনজীবী সুমিত্রা নিয়োগী এবং প্রতীককুমার চট্টোপাধ্যায় আদালতে আবেদন করেন, ওই ঘটনার যথাযথ তদন্ত করে দোষীদের শাস্তি দেওয়া হোক। এমনকি তাঁরা হাই কোর্টের নজরদারিতে তদন্ত করানোর দাবি তোলেন। এ ছাড়া আবেদনে আরও বলা হয়, আশঙ্কাজনক অবস্থায় ওই নাবালিকা হাসপাতালে ভর্তি রয়েছে। এখন তাকে ক্ষতিপূরণের নির্দেশ দিক আদালত।

গত সপ্তাহে এক নাবালিকাকে অপহরণ করে ধর্ষণ করা হয় উত্তর ২৪ পরগনার মাটিয়া থানা এলাকায়। এক দিন নিখোঁজ থাকার পর শুক্রবার সকালে একটি পার্কের পাশে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখা গিয়েছে ওই নাবালিকাকে। এর পর পুলিশই তাকে উদ্ধার করে বসিরহাট সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করায়। চিকিৎসকেরা জানান, নাবালিকাকে ধর্ষণ করা হয়েছে। পরে শারীরিক অবস্থার অবনতি হতে ওই নাবালিকাকে কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে স্থানান্তরিত করা হয়। এখন সেখানেই তার চিকিৎসা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE