Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Debanjan Deb

Fake vaccination case: জাল টিকা-কাণ্ডে হাই কোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে মামলা দায়ের শীর্ষ আদালতে

রাজ্যের তদন্তে এই মুহূর্তে হস্তক্ষেপ করবে না বলেই গত সপ্তাহে জাল টিকা-কাণ্ডে রায় দিয়ে জানিয়েছিল কলকাতা হাই কোর্ট।

জাল টিকা-কাণ্ডের মামলা সুপ্রিম কোর্টে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২১ ১৬:৩৯
Share: Save:

জাল টিকা-কাণ্ডের জল গড়াল সুপ্রিম কোর্টে। কলকাতা হাই কোর্টের রায়কে চ্যালেঞ্জ করে মামলা দায়ের হল শীর্ষ আদালতে। বিশেষজ্ঞদের রিপোর্ট ছাড়াই প্রশাসন কী করে জানল কসবার শিবিরে ভুয়ো টিকা দেওয়া হয়েছে, এই প্রশ্ন তুলে আদালতে স্পেশাল লিভ পিটিশন দায়ের করেছেন অজিত মিশ্র। পর্যবেক্ষণে কলকাতা হাই কোর্ট বলেছিল, কলকাতা পুলিশের সিটের তদন্তে আস্থা রেখে এখনই সিবিআই তদন্ত প্রয়োজনীয়তা নেই। সেই নির্দেশও চ্যালেঞ্জ করা হয়েছে সর্বোচ্চ আদালতে।

কলকাতায় জাল টিকা দেওয়ার ঘটনায় সিবিআই তদন্ত চেয়ে জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল হাই কোর্টে। বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় ও বিচারপতি অনিরুদ্ধ রায়ের ডিভিশন বেঞ্চ শুক্রবার সেই মামলার নিষ্পত্তি করে দেয়।

ওই ঘটনায় বৃহত্তর ষড়যন্ত্র রয়েছে বলে দাবি করেন মামলাকারীদের আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য। তার পরই আদালতের তরফে রায় দিয়ে জানানো হয়, রাজ্যের তদন্তে এই মুহূর্তে হস্তক্ষেপ করবে না আদালত। প্রয়োজন পড়লে আগামী দিনে সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হবে।

কলকাতা হাই কোর্টের এই রায় বাতিল চেয়েই এ বার এসএলপি দায়ের হল সুপ্রিম কোর্টে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE