Advertisement
০৭ মে ২০২৪
Abdul Mannan

পুরভোটে সংযুক্ত মোর্চার সঙ্গেই জোট চেয়ে আব্দুল মান্নানের চিঠি সনিয়া গাঁধীকে

পুরভোটে সংযুক্ত মোর্চার সঙ্গেই জোট চেয়ে কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধীকে চিঠি দিলেন আব্দুল মান্নান।

 সংযুক্ত মোর্চার সঙ্গে জোট চেয়েই সনিয়াকে চিঠি মান্নানের।

সংযুক্ত মোর্চার সঙ্গে জোট চেয়েই সনিয়াকে চিঠি মান্নানের।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২১ ১৭:৫৪
Share: Save:

সদ্য সমাপ্ত বিধানসভা ভোটে ভরাডুবি ঘটেছে সংযুক্ত মোর্চার। তা সত্ত্বেও আগামী পুরভোটে সেই সংযুক্ত মোর্চার সঙ্গে জোট চেয়েই কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধীকে চিঠি দিলেন প্রবীণ কংগ্রেস নেতা আব্দুল মান্নান। বিধানসভা ভোটে বামফ্রন্ট ও আব্বাস সিদ্দিকীর দল ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টকে নিয়ে সংযুক্ত মোর্চার গড়ে ভোটে লড়াই করেছিল কংগ্রেস। কিন্তু ভাঙড়ে আইএসএফ প্রার্থী নওশাদ সিদ্দিকী ছাড়া সংযুক্ত মোর্চার কেউ জয় পাননি। তা সত্ত্বেও এই জোট চালিয়ে যাওয়ার পক্ষপাতী প্রাক্তন বিরোধী দলনেতা। একদা কংগ্রেসের দুর্গ মালদহ ও মুর্শিদাবাদেও নিশ্চিহ্ন হয়ে গিয়েছে কংগ্রেস। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর বিধানসভার কেন্দ্র বহরমপুর আবার জিতে নিয়েছে বিজেপি।

মান্নান বলেছেন, ‘‘আমি চিঠিতে লিখেছি, এই ফলাফলের নিরিখে কংগ্রেস কর্মীদের হতাশ হওয়ার মতো কিছু নেই। কারণ কয়েকজন নেতার ব্যবহারে মানুষ আমাদের প্রত্যাখ্যান করেছে। কিন্তু বাংলার জমি কখনও সাম্প্রদায়িক শক্তিকে বেশিদিন জায়গা দেবে না। তাই আমাদের প্রস্তুত থাকতে হবে।’’ তিনি আরও বলেন, ‘‘এখনই সংযুক্ত মোর্চাকে ময়দানে নেমে গণ আন্দোলন করতে হবে। তা হলে আমরা বিজেপি-কে পিছনে ঠেলে পুরভোটে ভাল ফল এনে দিতে পারব। তাই আমি সভানেত্রীর কাছে সংযুক্ত মোর্চার জোট চালিয়ে যাওয়ার অনুমতি চেয়েছি।’’ উল্লেখ্য, গত বছর থেকে রাজ্যের প্রায় ১১০টি পুরসভার ভোট বাকি রয়েছে। করোনা সংক্রমণের কারণে ভোট করতে পারেনি পশ্চিমবঙ্গ নির্বাচন কমিশন। তাই মনে করা হচ্ছে, আগামী কয়েক মাসের মধ্যে করোনা সংক্রমণের গতি কমলেই পুরভোট হবে রাজ্যে। সেদিকে নজর রেখেই এই চিঠিটি পাঠিয়েছেন মান্নান সাহেব।

প্রসঙ্গত, সম্প্রতি সিপিএমের রাজ্য কমিটির বৈঠকে আইএসএফের সঙ্গে আচমকা জোট গড়া নিয়ে প্রশ্নের মুখে পড়েছেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু ও সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। তা সত্ত্বেও সিপিএমের রাজ্য কমিটি জোট চালিয়ে যাওয়ার পক্ষপাতী। ভোট বিপর্যয়ের পরেই আব্বাসও জানিয়েছেন, জনতার রায় মেনে নিয়েও কংগ্রেস ও বামফ্রন্টের সঙ্গে জোট চালিয়ে যেতে চায় তাঁর নেতৃত্বাধীন দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sonia gandhi Abdul Mannan Municipal Elections
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE