Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Abdul Mannan

পরিসর ফেরাতে লড়াই, সনিয়াকে চিঠি মান্নানের

 বিধানসভা ভোটের ফলাফল পর্যালোচনার জন্য মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক চবনের নেতৃত্বে গঠিত কমিটির

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২১ ০৬:০৭
Share: Save:

বিধানসভা ভোটে এ বার নজিরবিহীন ভাবে রাজ্যে একটি আসনও পায়নি কংগ্রেস। কিন্তু এই ফলের জন্য কংগ্রেস দল ও কর্মীদের হতাশ হয়ে হাল ছেড়ে দেওয়ার কিছু নেই, এমন মত জানিয়ে দলের সভানেত্রী সনিয়া গাঁধীকে চিঠি দিয়েছেন প্রাক্তন বিরোধী দলনেতা আব্দুল মান্নান। বামেদের সঙ্গে জোট ভেঙে ফেলার সিদ্ধান্ত নেওয়ারও পক্ষপাতী নন তিনি। বরং, বাংলায় বিজেপির অবস্থা ক্রমশ দুর্বল হবে এবং সেই জায়গা নেওয়ার জন্য কংগ্রেসকে পরিশ্রম চালিয়ে যাক— এই লক্ষ্যের কথাই দলীয় সভানেত্রীকে জানিয়েছেন বর্ষীয়ান কংগ্রেস নেতা।

বিধানসভা ভোটের ফলাফল পর্যালোচনার জন্য মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক চবনের নেতৃত্বে গঠিত কমিটির আজ, মঙ্গলবার থেকে প্রদেশ কংগ্রেস নেতাদের সঙ্গে ভার্চুয়াল মত বিনিময় শুরু করার কথা। তার আগেই সনিয়াকে এ রাজ্যে বিধানসভা ভোটের প্রাথমিক বিশ্লেষণ করে চিঠি দিয়েছেন মান্নান। সেখানে তাঁর বক্তব্য, বাংলার মানুষ এ বার রায় দিয়েছেন বিজেপিকে ঠেকাতে। মানুষের ওই মনোভাবের ফায়দা পেয়েছে তৃণমূল, বাম ও কংগ্রেস জায়গা করতে পারেনি। প্রাক্তন বিরোধী দলনেতার মতে, বিজেপি যে পথে চলছে, করোনা মোকাবিলাকে ঘিরে যে পরিস্থিতি তৈরি হয়েছে, তাতে আগামী দিনে বিজেপির জনসমর্থন আরও কমবে। তৃণমূলের বিরুদ্ধে প্রধান বিরোধী হিসেবে গেরুয়া শিবির এখন যে জায়গায় রয়েছে, আগামী দিনে তারা তা ধরে রাখতে পারবে না। বিকল্প হিসেবে পরিসর দখলের লড়াইয়ে থাকতে হবে কংগ্রেস-সহ ধর্মনিরপেক্ষ শক্তিকে। করোনা পরিস্থিতি খানিকটা নিয়ন্ত্রণে এলে রাজ্যে যখন পুরভোট হবে, তখন থেকেই নতুন উদ্যমে লড়াই শুরু করা যাবে বলে মান্নানের মত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sonia gandhi Congress Abdul Mannan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE