Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ জানুয়ারি ২০২২ ই-পেপার

TMC: ত্রিপুরায় অভিষেকের কর্মসূচিতে ‘না’ ত্রিপুরা প্রশাসনের, সুপ্রিম কোর্টে যাচ্ছে তৃণমূল

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২১ নভেম্বর ২০২১ ২১:২৮
ত্রিপুরায় রাজনৈতিক কর্মসূচির অনুমতি না পেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে পারে তৃণমূল। সে বার ত্রিপুরা হাইকোর্টের হস্তক্ষেপে সভা হয়।

ত্রিপুরায় রাজনৈতিক কর্মসূচির অনুমতি না পেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে পারে তৃণমূল। সে বার ত্রিপুরা হাইকোর্টের হস্তক্ষেপে সভা হয়।
নিজস্ব চিত্র।

কোভিডবিধির কারণ দেখিয়ে সোমবার ত্রিপুরায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মিছিলের অনুমতি দিল না ত্রিপুরা সরকার। এ বার সেই সিদ্ধান্তের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আবেদন করার সিদ্ধান্ত নিলেন তৃণমূল শীর্ষ নেতৃত্ব। শেষ মুহুর্তে কোনও বদল না হলে সোমবারই বাংলার শাসকদল এই নিয়ে দেশের সর্ব্বোচ্চ আদালতের দ্বারস্থ হবে। ত্রিপুরা প্রশাসনের সঙ্গে অভিষেকের কর্মসূচি নিয়ে এর আগেও চাপানউতোর হয়েছে। অক্টোবর মাসেই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে সভা করার অনুমতি দিতে চায়নি বিপ্লব দেবের প্রশাসন। সে বার ত্রিপুরা হাইকোর্টের অনুমতি নিয়ে ৩১ অক্টোবর আগরতলায় জনসভা করেছিলেন তিনি। সোমবার পুরভোটের প্রচারে আগরতলায় মিছিলের কর্মসূচি ছিল অভিষেকের।

রবিবার কোভিডবিধি দেখিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মিছিলের অনুমতি দেয়নি ত্রিপুরা পুলিশ। রবিবার তৃণমূলের যুবনেত্রী সায়নী ঘোষের গ্রেফতারির পর ত্রিপুরার রাজনীতির উত্তাপ বে়ড়ে কয়েকগুণ। পরিস্থিতি আঁচ করে রবিবার রাতেই ত্রিপুরার উদ্দেশে রওনা হয়েছিলেন অভিষেক। কিন্তু বিমান অবতরণ সংক্রান্ত আইনি জটিলতায় রাতে তাঁর আর আগরতলা যাওয়া হয়নি। সোমবার সকালের বিমান অভিষেক ত্রিপুরা যাবেন বলে বিকল্প কর্মসূচি তৈরি হয়। কিন্তু রবিবার রাতেই ত্রিপুরা পুলিশ সেখানকার তৃণমূল নেতৃত্বকে জানিয়ে দেন কোভিডবিধির কারণেই মিছিলের অনুমতি দেওয়া হয়নি। তৃণমূল সূত্রে খবর বিকল্প কর্মসূচি মাথায় রয়েছে তাদের। তবে সুপ্রিম কোর্টে আবেদন করেও নিজেদের রাজনৈতিক কর্মসূচি করার অধিকার প্রতিষ্ঠা করতে চাইছেন তৃণমূল শীর্ষ নেতৃত্ব।

Advertisement

আরও পড়ুন

Advertisement