Advertisement
২৭ জানুয়ারি ২০২৩
Bratya Basu

Bratya Basu: কেন্দ্রীয় ভাবে অনলাইনে নয়, এ বারও পুরনো পদ্ধতিতেই কলেজে ভর্তি, ঘোষণা ব্রাত্যর

প্রস্তুতি শেষ হয়নি। তাই কেন্দ্রীয় ভাবে অনলাইনে এবারও কলেজে ভর্তি হওয়া যাবে না। গত বারের মতোই চলবে কলেজে ভর্তি প্রক্রিয়া। জানালেন ব্রাত্য।

পুরনো পদ্ধতিতেই চলবে কলেজে ভর্তি, জানালেন ব্রাত্য়

পুরনো পদ্ধতিতেই চলবে কলেজে ভর্তি, জানালেন ব্রাত্য়

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ১৮:৫৩
Share: Save:

এক মাসেই সিদ্ধান্ত বদল। কেন্দ্রীয় ভাবে অনলাইনে কলেজে ভর্তির প্রক্রিয়া এবার নয়। গত কয়েক বছরের মতো পুরনো পদ্ধতিতেই হবে কলেজে ভর্তি। ভিসিদের সঙ্গে বৈঠকের পর জানিয়ে দিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

Advertisement

আজ ৩০টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে বৈঠকে বসেন ব্রাত্য। তার পরেই তিনি বলেন, প্রস্তুতি শেষ হয়নি। সে কারণেই সিদ্ধান্ত বদল। উপাচার্যদের আশঙ্কা, এত কম সময়ে নির্ভুল ভাবে কেন্দ্রীয় পদ্ধতিতে ভর্তি সম্ভব নয়।

শিক্ষামন্ত্রীর কথায়, ‘‘উপাচার্যদের দাবি, করোনার পর গোটা প্রক্রিয়া স্বাভাবিক করতে পাঁচ থেকে ছ’ মাস সময় লাগবে। সম্পূর্ণ নির্ভুল না হলে তার দায় বর্তাবে উচ্চ শিক্ষা দপ্তরের ওপরেই। তাই এই বছরের জন্য এই কেন্দ্রীয় পদ্ধতি স্থগিত করা হল। তবে পরের বছর থেকে কেন্দ্রীয় ভাবেই অনলাইনে ভর্তি চলবে।’’

এক মাস আগেই শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছিলেন, রাজ্যের সব কলেজেই কেন্দ্রীয় ভাবে অনলাইনে ভর্তির প্রক্রিয়া চালানো হবে। মুখ্যমন্ত্রীও তাতে অনুমোদন দিয়েছিলেন। এর ফলে পড়ুয়ারা বাড়ি বসেই বিভিন্ন পছন্দের কলেজে আবেদন করতে পারবেন। কোনও পড়ুয়াকে কলেজে এসে ফর্ম নিতে বা জমা দিতে হবে না। তবে সেই তালিকায় থাকছিল না যাদবপুর বা প্রেসিডেন্সি মতো স্বশাসিত বিশ্ববিদ্যালয়ের নাম।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.