Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Teacher Recruitment Scam Case

দাবি পূরণ হয়নি, মুখ্যমন্ত্রীকে চিঠি পাঠালেন চাকরিপ্রার্থীরা

মঙ্গলবার ধর্মতলায় গান্ধী মূর্তির পাদদেশে ‘দিদিকে বলো’ কর্মসূচিতে মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে ২০১টি চিঠি লিখে ফেললেন চাকরিপ্রার্থীরা। তার পরে তা খামে ভরে পোস্ট করলেন।

A Picture of Protest

দাবি-পত্র: মুখ্যমন্ত্রীকে লেখা চিঠি হাতে এসএসসি-র চাকরিপ্রার্থীরা। মঙ্গলবার, ধর্মতলায় গান্ধী মূর্তির পাদদেশে। ছবি: বিশ্বনাথ বণিক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৩ ০৭:৫৩
Share: Save:

তাঁদের বিক্ষোভ-অবস্থান শুরু হওয়ার পরে কেটে গিয়েছে ৬৮৮ দিন। অভিযোগ, এখনও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিশ্রুতি পূরণ হয়নি। তাই এ বার নবান্নের ঠিকানায় মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে তাঁদের দাবির কথা জানালেন এসএসসি-র নবম থেকে দ্বাদশের চাকরিপ্রার্থীরা। তাঁরা জানান, এই কর্মসূচির নাম দেওয়া হয়েছে ‘দিদিকে বলো’।

মঙ্গলবার ধর্মতলায় গান্ধী মূর্তির পাদদেশে ‘দিদিকে বলো’ কর্মসূচিতে মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে ২০১টি চিঠি লিখে ফেললেন চাকরিপ্রার্থীরা। তার পরে তা খামে ভরে পোস্ট করলেন। এক চাকরিপ্রার্থী অভিষেক সেন বলেন, ‘‘২০১৯ সালের জানুয়ারি থেকে শুরু। কলকাতা প্রেস ক্লাবের ধর্না অবস্থানে এসে মুখ্যমন্ত্রী আমাদের দাবির কথা শুনে নিয়োগের প্রতিশ্রুতি দিয়েছিলেন। তা পূরণ না হওয়ায় দফায় দফায় বিভিন্ন জায়গায় অবস্থান চালিয়েছি। কিন্তু প্রতিশ্রুতি রক্ষা হয়নি। মাসকয়েক আগে ফোনে আমাদের দাবির কথা শুনেছিলেন মুখ্যমন্ত্রী। তখনও বিষয়টি তিনি দেখবেন বলে আশ্বাস দেন। কিন্তু লাভ হয়নি। তাই এ বার মুখ্যমন্ত্রীকে সরাসরি নবান্নে চিঠি দিচ্ছি।’’ এ দিন বিকেলে চাকরিপ্রার্থীরা জিপিও-তে গিয়ে ২০১টি চিঠি পোস্ট করেন। অভিষেকদের প্রশ্ন, সিবিআই তদন্তে স্পষ্ট, কারা দোষী। তবু যাঁরা যোগ্য, তাঁরা কেন ফুটপাতে পড়ে থাকবেন? যাঁরা দোষী তাঁরা শাস্তি পান। কিন্তু নিয়োগ প্রক্রিয়াও যেন দ্রুত হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE