Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Alapan Bandyopadhyay

Alapan Bandopadhyay: স্থানান্তর মামলায় আলাপনের জয়, ক্যাট-এর দিল্লিতে শুনানির সিদ্ধান্ত খারিজ হাইকোর্টে

বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চের রায়ে স্বস্তিতে আলাপন। ক্যাট দিল্লিতে মামলা সরানোর সিদ্ধান্ত নেয়।

হাই কোর্টে আলাপনের জয়।

হাই কোর্টে আলাপনের জয়। গ্রাফিক— শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২১ ১১:২৫
Share: Save:

প্রাথমিক ভাবে আদালতে জয় পেলেন আলাপন বন্দ্যোপাধ্যায়। মামলা স্থানান্তরে দিল্লির প্রিন্সিপাল বেঞ্চের রায় খারিজ। কলকাতা হাই কোর্টের অবকাশকালীন ডিভিশন বেঞ্চ এই রায় দিয়েছে। বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চের এই রায়ে আপাতত স্বস্তিতে আলাপন। ক্যাট দিল্লিতে মামলা সরিয়ে নিয়ে যাওয়ার পর একটি শুনানিও হয়। শুক্রবার সেই সিদ্ধান্তই খারিজ করে দিল হাই কোর্ট।

অবসরের ঠিক আগে তাঁর কার্যকালের মেয়াদ সাময়িক বৃদ্ধি করেছিল কেন্দ্রীয় সরকার। কিন্তু বর্ধিত সময়সীমা পর্যন্ত কাজ করেননি আলাপন, বরং নির্দিষ্ট দিনেই (৩১ মে, ২০২১) পশ্চিমবঙ্গের মুখ্যসচিব পদ থেকে অবসর নেন তিনি। এর পর আলাপনের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ তুলে তদন্ত শুরু করেছিল কেন্দ্রের কর্মিবর্গ মন্ত্রক। ওই তদন্ত খারিজের দাবিতে ক্যাট-এর কলকাতা বেঞ্চের দ্বারস্থ হন আলাপন। সঙ্গে জানিয়েছিলেন, অবসরপ্রাপ্ত কর্মী হিসেবে তাঁর যে সুযোগ-সুবিধা প্রাপ্য, তা তিনি পাচ্ছেন না। কিন্তু সেখানে কোনও স্থায়ী সমাধান হওয়ার আগে ২২ অক্টোবর মামলাটি দিল্লিতে স্থানান্তর হয়ে যায়। কলকাতা থেকে সরিয়ে দিল্লিতে শুনানি করার ক্যাট-এর সিদ্ধান্তের বিরুদ্ধে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন আলাপন। শুক্রবার কলকাতা হাই কোর্ট ক্যাট-এর শুনানি দিল্লিতে স্থানান্তরের সিদ্ধান্তকে খারিজ করে দিল। হাই কোর্টের রায়ে আপাতত স্বস্তিতে আলাপন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE