Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Alapan Bandyopadhyay

Alapan Bandyopadhyay: দুপুরেই আলাপন-মামলা শুনবে আদালত, জরুরি ভিত্তিতে শুনানির আর্জি গ্রহণ করে বলল হাই কোর্ট

বুধবার দুপুর ২টো নাগাদ বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তর ডিভিশন বেঞ্চে আলাপনের মামলা ওঠার সম্ভাবনা রয়েছে।

হাই কোর্টে আলাপন মামলা।

হাই কোর্টে আলাপন মামলা। গ্রাফিক— শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২১ ১২:১১
Share: Save:

সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনাল-এর বিরুদ্ধে মঙ্গলবার কলকাতা হাই কোর্টে গিয়েছিলেন রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। বুধবারই তাঁর দায়ের করা মামলার শুনানি হবে। সূত্রের খবর, জরুরি ভিত্তিতে মামলার শুনানি চেয়ে কলকাতা হাই কোর্টে আর্জি জানিয়েছিলেন আলাপন। সেই আর্জি মেনে নিয়েছে আদালত।

হাই কোর্ট সূত্রে খবর, তাঁর মামলার জরুরি ভিত্তিতে শুনানি চেয়ে আবেদন করেছিলেন আলাপন। সেই আর্জিতে সাড়া দিয়েছে হাই কোর্টের অবকাশকালীন বেঞ্চ। দুপুর ২টো নাগাদ বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তর ডিভিশন বেঞ্চে উঠবে আলাপনের মামলা।

রাজ্যের মুখ্যসচিব পদ থেকে নির্দিষ্ট দিনেই অবসর নিয়েছিলেন আলাপন। নেননি বর্ধিত সময়সীমা। অথচ অবসরপ্রাপ্ত কর্মী হিসেবে তাঁর যে সুযোগ ও সুবিধা পাওয়ার কথা, তা তিনি পাচ্ছেন না বলে আলাপনের অভিযোগ। সেই সঙ্গে তাঁর বিরুদ্ধে তদন্ত খারিজের আবেদন জানিয়ে তিনি ক্যাট-এর দ্বারস্থ হন। গত ২২ অক্টোবর মামলাটি দিল্লিতে সরিয়ে নিয়ে যাওয়া হয়। এই সিদ্ধান্তের বিরুদ্ধেই কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE