Advertisement
২০ এপ্রিল ২০২৪
SAIL

বেতন সমঝোতা হয়নি! দাবি পূরণ না হলে ৩০ জুন ধর্মঘটের ডাক ইস্পাত শিল্পের কর্মীদের

বিগত দশ বছরের বকেয়া প্রাপ্য পাননি শ্রমিকেরা। তাঁদের অর্জিত অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে, এমনকি চুক্তির পরও পেনশন খাতে কম টাকা দেওয়া হচ্ছে।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দুর্গাপুর শেষ আপডেট: ১৫ জুন ২০২১ ০১:১২
Share: Save:

বঞ্চনার শিকার ইস্পাত শিল্পের শ্রমিকরা। প্রায় সাড়়ে চার বছর ধরে বেতন কাঠামোয় কোনও পরিবর্তন হয়নি। এ বার সে ব্যাপারে সমঝোতার দাবিতে ধর্মঘটের হুঁশিয়ারি দল কেন্দ্রীয় শ্রমিক সংগঠন। দাবি পূরণ না হলে আসানসোল ও বার্নপুরের ইস্পাত কারখানায় আগামী ৩০ জুন ধর্মঘটে নামবেন শ্রমিকরা, সোমবার এই মর্মেই কর্তৃপক্ষকে নোটিস দিল কেন্দ্রীয় শ্রমিক সংগঠন। কর্তৃপক্ষকে নোটিস দিতে গিয়েছিলেন সিটু, ইনটাক, বিএমএস, আইএনটিইউসি, এইচএমএস-এর প্রতিনিধিরা।

বিগত দশ বছরের বকেয়া প্রাপ্য পাননি শ্রমিকেরা। তাঁদের অর্জিত অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে, এমনকি চুক্তির পরও পেনশন খাতে কম টাকা দেওয়া হচ্ছে। এমন অভিযোগ সামিল শ্রমিক সংগঠনগুলি। মুখ্য দাবিগুলি লিখিত জমা দিয়েছে তারা এবং তার প্রতিলিপি পাঠানো হয়েছে কেন্দ্রীয় শ্রম দফতরকেও। নোটিস গ্রহণ করেছেন কার্যকরী নির্দেশক ডি. ঘোষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SAIL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE