Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Amit Mitra: মুখ্যমন্ত্রীর ও অর্থ দফতরের প্রধান মুখ্য উপদেষ্টা অমিত মিত্র, পাবেন মন্ত্রীর মর্যাদা

অর্থ দফতর নিজের হাতেই রেখেছেন মুখ্যমন্ত্রী। তাঁর প্রধান মুখ্য উপদেষ্টার দায়িত্ব পালন করবেন অমিত মিত্র। এই সিদ্ধান্তে সিলমোহর দিয়েছে রাজভবন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৯ নভেম্বর ২০২১ ১৮:১১
Save
Something isn't right! Please refresh.
অমিত মিত্র ক্যাবিনেট মন্ত্রীর মর্যাদা পাবেন।

অমিত মিত্র ক্যাবিনেট মন্ত্রীর মর্যাদা পাবেন।
ফাইল ছবি।

Popup Close

মুখ্যমন্ত্রী ও অর্থ দফতরের প্রধান মুখ্য উপদেষ্টা হচ্ছেন অমিত মিত্র। তাঁকে ক্যাবিনেট মন্ত্রীর মর্যাদা দেওয়া হচ্ছে। খবর নবান্ন সূত্রে। শারীরিক অসুস্থতার কারণে এ বার ভোটে লড়েননি অমিত। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে ছাড়তে চাননি। এত দিন অমিতই রাজ্যের অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করে এসেছেন। কিন্তু ভোটে না লড়ে ছ’মাসের বেশি মন্ত্রী থাকতে পারেন না কেউ। সেই নিয়মেই সরতে হচ্ছে অমিতকে। মুখ্যমন্ত্রী তাঁকে প্রধান মুখ্য উপদেষ্টা হিসেবে নিয়োগ করলেন।

Advertisement
রাজভবনের সম্মতি।

রাজভবনের সম্মতি।
নিজস্ব চিত্র।


২০১১ সালে রাজ্যে বাম শাসনের অবসান ঘটিয়ে মহাকরণে প্রবেশ করেন মমতা। সেই সময় থেকেই রাজ্যের অর্থমন্ত্রীর ভার ছিল ফিকির প্রাক্তন সেক্রেটারি জেনারেল অমিত মিত্রের কাঁধে। কিন্তু ইদানীং অমিতবাবুর শরীর ভাল নেই। এই কারণেই তিনি একুশের নীলবাড়ির লড়াইয়েও প্রতিদ্বন্দ্বিতা করেননি। কিন্তু মমতা তাঁকে অব্যাহতি দিতে রাজি হননি। সাম্প্রতিক রাজ্য মন্ত্রিসভার রদবদলে দেখা গিয়েছে, অর্থ দফতর নিজের হাতেই রেখেছেন মুখ্যমন্ত্রী। ওই দফতরের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করবেন চন্দ্রিমা ভট্টাচার্য। অর্থ দফতরেরই প্রধান মুখ্য উপদেষ্টা হচ্ছেন অমিত মিত্র। এই সিদ্ধান্তে সিলমোহর দিয়েছে রাজভবনও। প্রসঙ্গত, গত বাজেট প্রস্তাবও মুখ্যমন্ত্রী নিজেই পড়েছিলেন।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement