Advertisement
০৯ মে ২০২৪
elephant

Eslephant: ঝাড়গ্রামে ধান জমিতে হাতির দেহ, হুলা পার্টি গলসি থেকে ফেরাল হাতির পাল

বৃহস্পতিবার ভোরে পূর্ব বর্ধমানের গলসি এবং আউশগ্রাম এলাকায় তাণ্ডব শুরু করে ৪৮টি হাতির একটি পাল। এর মধ্যে কয়েকটি হস্তিশাবকও রয়েছে।

বাঁ দিকে পূর্ব বর্ধমানে হাতির হানা, ডান দিকে ঝাড়গ্রামে মিলল হাতির দেহ।

বাঁ দিকে পূর্ব বর্ধমানে হাতির হানা, ডান দিকে ঝাড়গ্রামে মিলল হাতির দেহ। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ঝাড়গ্রাম ও বর্ধমান শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২১ ১৯:০৮
Share: Save:

ধান জমিতে মিলল পূর্ণবয়স্ক হাতির দেহ। বৃহস্পতিবার এই ঘটনা ঘটেছে ঝাড়গ্ৰামের নয়াগ্ৰাম এলাকায়। একই দিনে পূর্ব বর্ধমানের গলসি লাগোয়া এলাকায় ঢুকে পড়েছিল একটি হাতির পাল। অবশ্য বনকর্মী এবং হুলা পার্টির চেষ্টায় হাতির পালটিকে জঙ্গলমুখী করা গিয়েছে।

বৃহস্পতিবার ঝাড়গ্রামের মলমগ্রাম পঞ্চায়েতের ছোট ঝরিয়া গ্রামে ধান জমির পাশে একটি পূর্ণবয়স্ক হাতির দেহ উদ্ধার হয়েছে। বন দফতর সুত্রে খবর, মৃত হাতিটি পুরুষ। তার বয়স আনুমানিক ১২ থেকে ১৫ বছর। বন দফতর সূত্রে খবর, হাতিটির ভিসেরা পরীক্ষার জন্য নমুনা পাঠানো হচ্ছে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে বোঝা যাবে কী ভাবে তার মৃত্যু হয়েছে। বন দফতর সূত্রে আরও জানা গিয়েছে, ওই এলাকায় কয়েক দিন ধরে পাঁচটি হাতির একটি দল ঘোরাফেরা করছে। তার মধ্যেই একটি হাতির মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার ভোরে পূর্ব বর্ধমানের গলসি এবং আউশগ্রাম এলাকায় তাণ্ডব শুরু করে ৪৮টি হাতির একটি পাল। এর মধ্যে কয়েকটি হস্তিশাবকও রয়েছে। হাতির আক্রমণে জখম হন এক ব্যক্তি। হাতির হানায় বেশ কয়েকটি এলাকার ধান জমির ক্ষতি হয়েছে। গলসির কাছাকাছি এলাকায় ঢুকে পৌঁছে গিয়েছিল ওই হাতির পালটি। তবে বনকর্মী এবং হুলাপার্টি ওই হাতির পালটিকে সেখান থেকে ফিরিয়ে দিয়েছেন। হাতিগুলিকে দামোদর পার করিয়ে জঙ্গলে ফিরিয়ে দিতে পারবে বলে মনে করছেন বন কর্মীরা। বনাধিকারিক নিশা গোস্বামী বলেন, ‘‘আমরা চেষ্টা করছি হাতির পালকে বাঁকুড়ার জঙ্গলে ফেরত পাঠাতে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

elephant elephant attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE