Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Anis Khan

Anis Khan: সিটের দায়িত্বে তো সেই জ্ঞানবন্তই, বগটুইয়ে সিবিআই, এখানে কেন নয়, প্রশ্ন আনিস-জনকের

বগটুই-কাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে হাই কোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। শনিবার সরেজমিনে শুরু হয়েছে সিবিআই তদন্ত।

আনিস খান হত্যায় সিবিআই তদন্ত চান বাবা সালেম খান।

আনিস খান হত্যায় সিবিআই তদন্ত চান বাবা সালেম খান। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২২ ১৭:৪১
Share: Save:

বগটুইয়ের মতো আনিস খান হত্যাকাণ্ডেও সিবিআই তদন্তের নির্দেশ দিতে হবে। শনিবার এমনই দাবিই করলেন আনিসের বাবা সালেম খান। তাঁর যুক্তি, বগটুই-কাণ্ডে যে বিশেষ তদন্তকারী দল (সিট) গঠিত হয়েছিল তার মাথায় ছিলেন এডিজি (সিআইডি) জ্ঞানবন্ত সিংহ। অন্য দিকে, আনিস হত্যাকাণ্ডেও যে সিট গঠিত হয়েছে তার মাথাতেও রয়েছেন জ্ঞানবন্ত। আনিস-জনকের প্রশ্ন, বগটুই-কাণ্ডের তদন্তের ভার সিবিআইয়ের হাতে দেওয়া হলে আনিস হত্যাকাণ্ডে দেওয়া হবে না কেন?
বগটুই-কাণ্ডে শুক্রবার সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে হাই কোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চ। তার পর শুক্রবারই রামপুরহাটে পৌঁছন কেন্দ্রীয় তদন্তকারীরা। শনিবার সরেজমিনে শুরু হয়েছে সিবিআই তদন্ত। সেই আবহে সালেমের প্রশ্ন, ‘‘রামপুরহাটে ওই জ্ঞানবন্ত সিংহই সিটের দায়িত্বে ছিলেন। কিন্তু কোর্ট ওঁর উপর ভরসা করতে পারল না। সিবিআই তদন্তের নির্দেশ দিল। কিন্তু আমাকে সিবিআই দেওয়া হচ্ছে না কেন? আমি ওঁর উপর কী করে ভরসা করতে পারি?’’

হাওড়ার আমতার সারদাগ্রামের বাসিন্দা ছাত্রনেতা আনিসের মৃত্যুতেও তোলপাড় হয়েছিল রাজ্য রাজনীতি। ওই কাণ্ডে শুরু থেকেই সিবিআই তদন্তের দাবিতে অনড় আনিসের পরিবার। এডিজি (সিআইডি) জ্ঞানবন্তকে আরও প্রশ্ন রয়েছে সালেমের। তিনি বলেন, ‘‘জ্ঞানবন্ত সিংহকে কয়লা কেলেঙ্কারিতে ইডি ডেকে পাঠিয়েছে। সেই জ্ঞানবন্ত সিটের প্রধান হয়ে তদন্ত করছেন। সেই জ্ঞানবন্তকে আমি কী করে ভরসা করতে পারি? আমার সিটের তদন্ত দরকার নেই, সিবিআই চাই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anis Khan Anis Khan Death Mystery Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE