×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১২ মে ২০২১ ই-পেপার

বিজেপিকে ঠেঙিয়ে তাড়ান, এ বার সরাসরি নিদান অনুব্রতর

নিজস্ব সংবাদদাতা
আউশগ্রাম ১৭ জানুয়ারি ২০২১ ১৯:৪৯
আউশগ্রামের সভায় অনুব্রত মণ্ডল।

আউশগ্রামের সভায় অনুব্রত মণ্ডল।

‘চড়াম-চড়াম’ ঢাক বাজানো থেকে ‘গুড় বাতাসা’, কিংবা ‘রাস্তায় উন্নয়ন’ দাঁড়িয়ে থাকার মতো ইঙ্গিতপূর্ণ মন্তব্যের জন্য বার বার শিরোনামে উঠে এসেছেন। কিন্তু এ বার আর কোনও রূপকের আশ্রয় নয়, বিজেপিকে সরাসরি ঠেঙিয়ে পগার পার করার নিদান দিলেন অনুব্রত মণ্ডল। পূর্ব বর্ধমানের আউশগ্রামের এক সভায় বহিরাগত ইস্যুতেও তোপ দেগেছেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি।

রবিবার আউশগ্রামের গোপীনাথবাটি বাসস্ট্যাণ্ডে তৃণমূল কংগ্রেসের জনসভায় যোগ দেন অনুব্রত। বিপুল জনসমাগম হওয়ায় অনেকে ঢুকতে পারেননি। এই সভা থেকেই কেন্দ্রের মোদী সরকারকে নিশানা করে তোপ দেগে তিনি বলেন, "বিজেপি আট বছরে দেশের কোনও কাজ করেনি। শুধু বিক্রি করেছে। ট্রেন পর্যন্ত বিক্রি করে দিয়েছেন নরেন্দ্র মোদি।’’ লকডাউনে পরিযায়ী শ্রমিকদের কেন্দ্র কোনও সাহায্য করেনি বলে অভিযোগ তুলে অনুব্রত বলেন, "লকডাউনে হাজার হাজার শ্রমিক হেঁটে বাড়ি ফিরেছে। রাস্তায় কোথাও পানীয় জল পর্যন্ত দেয়নি মোদীর সরকার।’’

বিজেপিকে নিশানা করে অনুব্রত আরও বলেন, "আরএসএস নামে একটা দল আছে। তারা এখন বাড়ি বাড়ি গিয়ে টাকা দিতে আসবে। আপনারা সব টাকা নিয়ে নেবেন। আর ভোট দেবেন মমতাকে।’’ আর তার পরেই দলের কর্মী-সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, "বিজেপি এলে ঠেঙিয়ে পগার পার করে দেবেন।’’ বিধানসভা নির্বাচনে তৃণমূল ২৪০টি আসন পাবে বলেও দাবি করেন বীরভূমের কেষ্ট।

Advertisement
Advertisement