Advertisement
০৪ মে ২০২৪
Arjun-Pawan

পদ্মপুকুরে খানিক সাঁতরে ঘাসফুলের ঘরে ফিরেছেন পিতা অর্জুন, তবে পিছু পিছু বইছেন না পুত্র পবন

বুধবার পশ্চিমবঙ্গ বিধানসভায় এসেছিলেন ভাটপাড়ার বিজেপি বিধায়ক পবন। পিতা অর্জুন ব্যারাকপুরের সংসদ। বিজেপির প্রতীকে জয়ী হলেও মাস পাঁচেক আগেই ফিরে এসেছেন তৃণমূলে।

অর্জুন তৃণমূলে গেলেও যাননি পুত্র পবন।

অর্জুন তৃণমূলে গেলেও যাননি পুত্র পবন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২২ ১৭:২৬
Share: Save:

বিজেপি ছাড়ছি না। বুধবার বিধানসভার এক বৈঠকে যোগ দিতে এসে এমনটাই জানালেন অর্জুন সিংহের ছেলে পবন সিংহ। বর্তমানে তিনি ভাটপাড়ার বিজেপি বিধায়ক। পিতা অর্জুন ব্যারাকপুরের সংসদ সদস্য। বিজেপির প্রতীকে জয়ী হলেও মাস পাঁচেক আগেই অর্জুন দল বদলে ফিরে এসেছেন বাংলার শাসক দল তৃণমূলে। কিন্তু পবন রয়ে গিয়েছেন বিজেপিতেই। দলবদল সংক্রান্ত এক প্রশ্নের জবাবে পবন বলেন, “বাবা বাবার মতো কাজ করছেন, আমি আমার মতো কাজ করছি। রাজনীতি ছাড়াও মানুষের ব্যক্তিগত আদর্শ থাকে। আমারও নিজস্ব আদর্শ রয়েছে। আমি রাজনীতিতে যোগ দিয়েছি শুধু মাত্র সামাজিক কাজ করার জন্য। রাজনীতি করার জন্য অনেক লোক রয়েছে। আমিও তাদের মতো হয়ে গেলে কী ভাবে চলবে? সাধারণ মানুষ হতে চাই। কেউ এসে অন্তত সামাজিক কাজটা করুক। আমি মানুষের জন্য রাজনীতি করছি, ব্যক্তিগত স্বার্থের জন্য রাজনীতিতে আসিনি।”

পিতার মতো তিনিও কি বিজেপি ছেড়ে তৃণমূলে যাবেন? জবাবে ভাটপাড়ার বিজেপি বিধায়ক বলেছেন, “এই রাজনৈতিক দল আমাকে সম্মান দিয়েছে, আমাকে পদ দিয়েছে, কত মানুষ আমাকে ভোট দিয়েছেন। এই দলে আমাকে গুরুত্বপূর্ণ ও সম্মাননীয় জায়গা দেওয়া হয়েছে।” তিনি আরও বলেন, “আমি আজ এই দলে থেকে সততা রক্ষা না করলে, কাল অন্য দলে গিয়ে সততা রক্ষা করব, এর কি গ্যারান্টি আছে? যে দলে গেলাম কাল হয়তো সেই দলের অবস্থা খারাপ হল, তখন কি সেই দল ছাড়ব?” বাবার দলবদল প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, “বাবার বিষয়টা আলাদা। বাবা একজন সিনিয়র রাজনীতিক। ওঁর কাঁধে আমার তুলনায় অনেক বেশি দায়িত্ব রয়েছে। বাবাকে অন্য ভাবে ভাবতে হবে। আর আমাকে অন্য ভাবে ভাবতে হবে। বাবার সঙ্গে আমার তুলনা করা ঠিক হবে না।” বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সঙ্গে যে তার নিবিড় যোগাযোগ রয়েছে তা-ও উল্লেখ করেছেন অর্জুন-পুত্র।

প্রসঙ্গত, যে দিন বিধানসভায় দাঁড়িয়ে এই কথাগুলো বলছিলেন পবন, সে দিনই ব্যক্তিগত কাজে তৃণমূল পরিষদীয় দলের ঘরে এসেছিলেন অর্জুন। বিধানসভাতে মুখোমুখি না হলেও, দলবদল নিয়ে বার বার প্রশ্নের মুখে পড়তে হচ্ছে অর্জুন ও পবন দু’জনকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arjun Singh Pawan Singh TMC BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE