Advertisement
২৭ এপ্রিল ২০২৪
SSC

SSC-CBI: বৃহস্পতিবার রাতেই সিবিআই দফতরে হাজির হলেন এসএসসি-র প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ

বেআইনি নিয়োগ নিয়ে যে সব মামলা আসছে আদালতের কাছে, সেখানে বহু মামলায় শান্তিপ্রসাদের নির্দেশ কাজ করেছে বলে তথ্য রয়েছে কোর্টের কাছে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২২ ০২:০৫
Share: Save:

গ্রুপ ডি মামলায় এসএসসি-র প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহাকে বৃহস্পতিবার সিবিআই দফতরে যাওয়ার নির্দেশ দিয়েছিল কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চ। রাত ১২টার মধ্যে তাঁকে ডেকে জেরা করার জন্য সিবিআইকে নির্দেশ দেওয়া হয়েছিল। আদালতের নির্দেশ মতো বৃহস্পতিবার সন্ধ্যায় শান্তিপ্রসাদকে জিজ্ঞাসাবাদের জন্য নিজাম প্যালেসে ডেকে পাঠায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। কিন্তু সন্ধ্যায় তিনি যাননি। পরিবর্তে রাত ১১টার পর সিবিআই দফতরে যান শান্তিপ্রসাদ। তার পর তাঁকে জিজ্ঞাসাবাদ শুরু করেন সিবিআই আধিকারিকরা।

সিবিআই সূত্রে খবর, রাত ১২টার পরেও শান্তিপ্রসাদ নিজাম প্যালেসে ছিলেন। আদালত নির্দেশ দিয়েছে, শান্তিপ্রসাদকে জিজ্ঞাসাবাদ করে কী তথ্য উঠে এল তা শুক্রবার সকালে জানাতে হবে।

আদালত জানায়, স্কুলে বেআইনি নিয়োগ নিয়ে যে সব মামলা আসছে আদালতের কাছে, সেখানে বহু মামলায় শান্তিপ্রসাদের নির্দেশ কাজ করেছে বলে তথ্য রয়েছে কোর্টের কাছে। তার পরেই বৃহস্পতিবার শান্তিপ্রসাদকে জেরা করার জন্য সিবিআইকে নির্দেশ দেয় আদালত। শুক্রবার ফের এই মামলার শুনানি হবে।

প্রসঙ্গত, গ্রুপ ডি-তে ৯৮ জন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয় ২০১৬ সালে। ৪ মে ২০১৯ সালে প্যানেলের মেয়াদ শেষ হয়। তখন অভিযোগ ওঠে, ৯০ জনের নাম প্যানেলে নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SSC Group D CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE