Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
SET

SET Exam: সেট পরীক্ষার্থীদের জন্য সুখবর, রবিবার স্বাভাবিক থাকবে ট্রেন চলাচল

আগামী রবিবার স্টেট এলিজিবিলিটি পরীক্ষার দিন স্বাভাবিক থাকবে ট্রেন চলাচল। পরীক্ষার্থীদের চিন্তামুক্ত করে ঘোষণা রেল কর্তৃপক্ষের।

ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২২ ১৯:০২
Share: Save:

আগামী ৯ ডিসেম্বর রবিবার স্টেট এলিজিবিলিটি টেস্ট (সেট) পরীক্ষার দিন স্বাভাবিক থাকবে ট্রেন চলাচল। পরীক্ষার্থীদের চিন্তামুক্ত করে এমনই ঘোষণা করা হল রেল কর্তৃপক্ষের তরফ থেকে।

রাজ্যের সমস্ত বিশ্ববিদ্যালয়গুলিতে বিভিন্ন বিষয়ের সহকারী অধ্যাপক এবং গবেষক পদে নিয়োগের জন্য রবিবার সেট পরীক্ষা নেবে রাজ্যের কলেজ সার্ভিস কমিশন। এই পরীক্ষা দিতে রাজ্যের এক প্রান্ত থেকে অন্য প্রান্তেও যেতে হবে পরীক্ষার্থীদের। এই ক্ষেত্রে সাধারণের জন্য একমাত্র যোগাযোগের ভরসা ট্রেন।

করোনা নিয়ে কড়া বিধিনিষেধে ট্রেন চলাচলের ক্ষেত্রেও বিভিন্ন নিয়ম জারি করেছে রাজ্য। তাই কী করে পরীক্ষা দিতে যাবে, এই নিয়ে দুশ্চিন্তার ভাঁজ দেখা দিয়েছিল পরীক্ষার্থীদের কপালে। পরীক্ষার্থীদের মুশকিল আসান করতে এগিয়ে এল ভারতীয় রেল।

রাজ্যের করোনা বিধিনিষেধে নিয়ম জারি হয়েছে যে, স্বাভাবিকের থেকে সংখ্যায় অনেক কম ট্রেন চলাচল করবে। রবিবার চলবে আরও কম। কিন্তু আগামী রবিবার সেট পরীক্ষার জন্য অন্য দিনের মতই স্বাভাবিক থাকবে ট্রেন চলাচল। বরং ওই দিন সকাল ৭ টা থেকে দুপুর ৩ টে পর্যন্ত স্বাভাবিকের থেকে বেশি ট্রেন চলবে বলেও সিদ্ধান্ত রেল কর্তৃপক্ষের।

কিন্তু রাজ্যে করোনার প্রকোপ বৃদ্ধির মধ্যে সেট পরীক্ষা পরিচালনা করা কতটা যুক্তিযুক্ত হবে, সেই বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন চিকিৎসা বিশেষজ্ঞরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE