Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Governor

Jagdeep Dhankhar: রাজ্যপালের ‘নিয়ম বিরুদ্ধ’ টুইটের সমালোচনা, স্ট্যালিনকে টুইট করেই জবাব ধনখড়ের

সংবিধানের ১৭৪ নম্বর ধারা অনুযায়ী তাঁর এই ক্ষমতা প্রয়োগের অধিকার রয়েছে বলে শনিবারের টুইটে দাবি করেছিলেন ধনখ়়ড়।

ফাইল ছবি

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২২ ১৩:৩১
Share: Save:

টুইটার হ্যান্ডেলে বিজ্ঞপ্তি জারি করে বিধানসভা অধিবেশনের সমাপ্তি ঘোষণা করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তাঁর এই সিদ্ধান্তের সমালোচনা করে টুইট করেছিলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। রাজ্যপালের এই ঘোষণা প্রতিষ্ঠানের ‘নিয়ম বিরুদ্ধ’ বলে মন্তব্য করেছিলেন তিনি। রবিবার পাল্টা টুইট করে রাজ্যপাল জানিয়ে দিলেন তিনি নিয়ম মেনেই কাজ করেছেন।

সংবিধানের ১৭৪ নম্বর ধারা অনুযায়ী তাঁর এই ক্ষমতা প্রয়োগের অধিকার রয়েছে বলে শনিবারের টুইটে দাবি করেছিলেন ধনখ়়ড়। ১২ ফেব্রুয়ারি শনিবার থেকেই এই সিদ্ধান্ত কার্যকর হবে বলেও জানিয়ে দেন। তাঁর এই সিদ্ধান্তের সমালোচনা করে তামিলনাডুর মুখ্যমন্ত্রী লেখেন, ‘বিধানসভার অধিবেশন স্থগিত করার কাজটি প্রতিষ্ঠিত নিয়মের বিরোধী। পশ্চিমবঙ্গের রাজ্যপাল উচ্চপদে থেকে অধিকার বর্হিভূত ভাবে এই কাজটি করেছেন।’ তিনি আরও লেখেন, পারস্পরিক শ্রদ্ধা প্রদর্শনের মধ্যে গণতন্ত্রে সৌন্দর্য নিহিত।

রবিবারের টুইটে রাজ্যপাল লেখেন, ‘মুখ্যমন্ত্রীর (এমকে স্ট্যালিন) পর্যবেক্ষণগুলি সত্যের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়। অনুরোধের ভিত্তিতেই অধিবেশন স্থগিত করা হয়েছে।’

প্রসঙ্গত গত বছর ১৭ নভেম্বর অধিবেশন শেষ হয়ে গেলেও, এত দিন সেই ফাইল রাজভবনে পাঠানো হয়নি। পরিষদীয় দফতর থেকে ১০ ফেব্রুয়ারি সেই ফাইল রাজভবনে পাঠানো হলে, ৪৮ ঘণ্টার মধ্যেই সেই ফাইলে স্বাক্ষর করে অধিবেশনের সমাপ্তি ঘোষণা করে দেন রাজ্যপাল। এই স্বাক্ষর করার বিষয়টি রাজ্যপাল টুইট করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Governor Jadeep Dhankhar MK Stalin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE