Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Mission Nirmal Bangla

কোটি টাকায় কেনা জঞ্জাল ফেলার ৩০টি গাড়ি পড়ে নষ্ট হচ্ছে আসানসোল পুরসভায়

স্থানীয় সূত্রের খবর, প্রায় তিন বছর ধরে ব্যবহার না হওয়ায় অনেকগুলি গাড়ি বিকল হয়ে গিয়েছে ইতিমধ্যেই।

আসানসোল পুরসভা।

আসানসোল পুরসভা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ২৬ জুন ২০২১ ১৭:৫৬
Share: Save:

নির্মল বাংলা মিশন প্রকল্পে ১০৬টি আধুনিক গাড়ি কেনা হয়েছিল শহরের ময়লা ফেলার জন্য। অভিযোগ, তার মধ্যে প্রায় ৩০টি গাড়ি যেমন ছিল তেমনই পড়ে রয়েছে আসানসোল পুরসভার গুদামে। স্থানীয় কালিপাহাড়ি মোড়ে বাঘবন্দি স্টোরে পড়ে থেকে নষ্ট হচ্ছে কয়েক কোটি মূল্যের গাড়িগুলি।

স্থানীয় সূত্রের খবর, প্রায় তিন বছর ধরে ব্যবহার না হওয়ায় অনেকগুলি গাড়ি বিকল হয়ে গিয়েছে ইতিমধ্যেই। টায়ার, ব্যাটারি-সহ নানা যন্ত্রাংশ নষ্ট হয়ে গিয়েছে। সাধারণ মানুষের ব্যবহারে না লাগিয়ে এই ভাবে ফেলে নষ্ট করার বিরুদ্ধে সরব হয়েছে আসানসোল জেলা বিজেপি। জেলা বিজেপি-র আহ্বায়ক জেলা শিবরাম বর্মন বলেন, ‘‘তৃণমূল পরিচালিত পুরসভার কর্তারা কাটমানি ছাড়া কিছুই বোঝেন না। এই ভাবে গাড়ি গুলি নষ্ট করার কোনও অধিকার তাঁদের নেই।’’

পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারপার্সন অমরনাথ চট্টোপাধ্যায় এবং সদস্য অভিজিৎ ঘটকের পাল্টা অভিযোগ, কোনও পরিকল্পনা ছাড়াই তৎকালীন মেয়র (বর্তমানে বিজেপি নেতা) জিতেন্দ্র তিওয়ারি এই গাড়িগুলি কিনেছিলেন। অমরনাথের মন্তব্য, ‘‘এই গাড়িগুলি চালানোর জন্য চালকের প্রয়োজন। তার খরচা কোথা থেকে আসবে এবং কোন এলাকায় এই গাড়িগুলি চলবে, তার কোনও পরিকল্পনা ছাড়াই কেনার ফলে গাড়িগুলি পড়ে পড়ে নষ্ট হচ্ছে।’’ অভিজিতের দাবি, তাঁরা সদ্য দায়িত্ব নিয়েছেন আসানসোল পুরসভার। দ্রুত কিছু একটা ব্যবস্থা করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE