Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

ভোরবেলা কানফাটানো শব্দে বিস্ফোরণ, কেতুগ্রামে বোমা ফেটে ভাঙল বাড়ি, উধাও পরিবারের সকলে

নিজস্ব সংবাদদাতা
কেতুগ্রাম ২২ জুলাই ২০২১ ১৫:২৬
বিস্ফোরণে ভেঙে পড়েছে বাড়ির একাংশ।

বিস্ফোরণে ভেঙে পড়েছে বাড়ির একাংশ।
নিজস্ব চিত্র

ভোর রাতে আচমকা বিস্ফোরণ। তার জেরে ভেঙে পড়ল একটি বাড়ির একাংশ। বৃহস্পতিবার ভোরে পূর্ব বর্ধমানের কেতুগ্রামের সুজাপুর গ্রামে, ওই বিস্ফোরণকাণ্ডে জখম হয়েছে ওই বাড়িতে বসবাসকারী পরিবারের তিন জন। ঘটনার পর থেকেই জখমদের সঙ্গে নিয়ে এলাকা ছাড়া পরিবারটির সকলেই। পরিবারটির সন্ধানে নেমেছে পুলিশ। ঘিরে রাখা হয়েছে বাড়িটি।

বৃহস্পতিবার ভোররাতে কানফাটানো আওয়াজে কেঁপে ওঠে কেতুগ্রামের সুজাপুর গ্রাম। তার জেরে গ্রামবাসীদের অনেকেই বেরিয়ে আসেন। তাঁরা জানতে পারেন ওই গ্রামেরই বাসিন্দা সাক্ষীগোপাল ঘোষের বাড়িতে বিস্ফোরণ ঘটেছে। ওই বিস্ফোরণে সাক্ষীগোপাল, তার ছেলে এবং ভাই আহত হয়েছেন বলেও জানিয়েছেন তাঁর প্রতিবেশীরা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঘটনার পর থেকেই জখমদের নিয়ে গা ঢাকা দিয়েছেন বাকিরা। স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা গিয়েছে, সাক্ষীগোপাল, তার স্ত্রী, ছেলে, পুত্রবধূ এবং ভাই মিলে মোট ছ’জন সদস্য ওই পরিবারের।

বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। বিস্ফোরণের তীব্রতায় পাকাবাড়ির দেওয়ালে ফাটল ধরেছে। ভেঙে পড়েছে ঢালাইয়ের একাংশ। লন্ডভন্ড ঘরের আসবাবপত্রও। পুলিশের প্রাথমিক তদন্তে অনুমান, ঘরে একাধিক হাত বোমা মজুত ছিল। হঠাৎ কোনওভাবে তা ফেটে গিয়ে এই ঘটনা ঘটে।

Advertisement

ওই ঘটনাকে ঘিরে তীব্র হচ্ছে রাজনৈতিক চাপানউতর। বিজেপি-র দাবি, সাক্ষীগোপাল তৃণমূলের কর্মী। স্থানীয় তৃণমূল কর্মীদের একাংশের পাল্টা দাবি, সাক্ষীগোপালের ছেলে শুভজিৎ বিধানসভা ভোটের আগে বিজেপি-র হয়েই প্রচারে নেমেছিল। কেতুগ্রামের তৃণমূল বিধায়ক শেখ শাহনওয়াজ বলেন, ‘‘আমার বিধানসভা এলাকা বড়। কে কাকে ভোট দিয়েছে বা কে কোন দলের সমর্থক অত খবর রাখা সম্ভব নয়। এটা পুলিশের বিষয়। পুলিশ তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নিক।’’

উল্টো দিকে বিজেপি-র বর্ধমান পূর্ব (গ্রামীণ) জেলা কমিটির সভাপতি কৃষ্ণ ঘোষের দাবি, ‘‘সুজাপুর গ্রামে তৃণমূল কর্মী নিজের বাড়িতে বোমা মজুত রাখায় বিস্ফোরণ ঘটেছে। এলাকার মানুষ আতঙ্কিত।পুলিশের কাছে আবেদন ওই সমস্ত দুস্কৃতীদের বিরুদ্ধে যেন ব্যবস্থা নেওয়া হয়।’’ তৃণমূলের মুখপাত্র দেবু টুডু বলেন, ‘‘বিস্ফোরণের খবর পেয়েছি। তবে ওই ব্যক্তি কোন দল করেন তা জানা নেই। খোঁজ নিয়ে দেখতে হবে। পুলিশ প্রশাসন তদন্ত করে ব্যবস্থা নিক।’’

আরও পড়ুন

Advertisement