Advertisement
০৬ মে ২০২৪
Snake inside Court Room

কাটোয়া আদালতের ভরা এজলাসে আস্ত সাপ! আতঙ্কে বেশ কিছু ক্ষণ বন্ধ কাজকর্ম

কাটোয়া মহকুমা আদালতের ২ নম্বর অতিরিক্ত জেলা জজের এজলাসের বিচারকের দেহরক্ষী সাপটিকে প্রথম দেখতে পান। তাঁর চিৎকারে বাকিরাও সাপের কথা জানতে পারেন। তার পরেই হুলস্থুলকাণ্ড আদালতে।

Image of a snake inside court in Katwa

ভরা এজলাসে সাপ! — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কাটোয়া শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৫৮
Share: Save:

হুলস্থুলকাণ্ড পূর্ব বর্ধমানের কাটোয়া আদালতে। বিচার চাইতে মানুষ যেখানে আসেন, সেখানেই ঢুকে পড়েছে আস্ত একটি সাপ! কিলবিল করে নড়েচড়ে বেড়াচ্ছে সে। আর তা দেখে বিচার মাথায় বিচারপ্রার্থীদের। হইচই পড়ে যায় আদালতে। পরে বন দফতরের কর্মীদের চেষ্টায় বাক্সবন্দি করা যায় সাপটিকে। তাঁরাই জানান, সাপটি ঘরচিতি (কমন উলফ স্নেক) প্রজাতির।

কাটোয়া মহকুমা আদালতের ২ নম্বর অতিরিক্ত জেলা জজের এজলাস। শুক্রবার সকালে কাজ শুরুর মুহূর্তে বিচারকের দেহরক্ষী এজলাসের মধ্যে একটি আস্ত সাপ দেখতে পেয়ে চিৎকার করে ওঠেন। সাপ ঢুকে পড়ার কথা শুনে বিচারপ্রার্থী, আইনজীবী থেকে বিচারক সকলেই আতঙ্কিত হয়ে পড়েন। খবর দেওয়া হয় কাটোয়া বন দফতরে। বন দফতরের দুই কর্মী কয়েক ঘণ্টা ধরে এজলাসে তন্ন তন্ন করে খুঁজে সাপ উদ্ধার করেন। সাপ উদ্ধারের পর আবার এজলাস শুরু হয়। এই ঘটনায় আইনজীবীদের মধ্যে সাপের আতঙ্ক ছড়িয়ে পড়ে। বন দফতর কর্মী সমীর হাজরা বলেন, ‘‘এজলাস থেকে একটি ঘরচিতি সাপ উদ্ধার হয়েছে। আমরা নিয়ে যাচ্ছি, সাপটিকে জঙ্গলে ছেড়ে দেব।’’

ঘরচিতি সাপ বিষধর প্রজাতির নয়। তবে এই সাপের সঙ্গে মারাত্মক বিষধর কালাচের (কমন ক্রেট) চেহারায় অনেক মিল। তাই আতঙ্ক আরও বেশি ছড়ায়। অবশেষে ঘরচিতি সাপ জেনে আতঙ্ক কিছুটা কমে। যদিও সাপটি কোথা থেকে এজলাসে ঢুকে পড়ল তা এখনও রহস্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Snake Court Forest Departemnt
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE