Advertisement
০১ মে ২০২৪
Mud House collapse

মাটির বাড়ি চাপা পড়ে পূর্ব বর্ধমানে মৃত্যু এক মহিলার, জখম আরও

বৃহস্পতিবার সন্ধ্যায় খণ্ডঘোষের পূর্বচক গ্রামে তিনজন মহিলা মাটির বাড়ির তলায় চাপা পড়ে যান। গ্রামের মানুষেরাই উদ্ধার শুরু করেন। খবর পেয়ে দুর্ঘটনাস্থলে যায় খণ্ডঘোষ থানার পুলিশ।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
খণ্ডঘোষ শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২৩ ২২:৫৯
Share: Save:

মাটির বাড়ি চাপা পড়ে এক মহিলার মৃত্যু পূর্ব বর্ধমানের খণ্ডঘোষে। গুরুতর জখম দু’জনকে ভর্তি করানো হয়েছে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে। মৃতার নাম জুলেখা বেগম (৩০)। যাঁরা জখম হয়েছেন, তাঁরা হলেন মধুরানি বেগম এবং সাবানা বেগম। তাঁরা বর্তমানে চিকিৎসাধীন বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে।

বৃহস্পতিবার সন্ধ্যায় খণ্ডঘোষের পূর্বচক গ্রামে তিনজন মহিলা মাটির বাড়ির তলায় চাপা পড়ে যান। গ্রামের মানুষেরাই উদ্ধার শুরু করেন। খবর পেয়ে দুর্ঘটনাস্থলে যায় খণ্ডঘোষ থানার পুলিশ। পাশাপাশি ঘটনাস্থলে পৌঁছয় রায়না থানার পুলিশও। প্রথমে ধ্বংসস্তূপ থেকে জেসিবি মেশিন দিয়ে মাটি সরিয়ে উদ্ধারকাজ শুরু হয়। বাড়ির সিঁড়ির নীচ থেকে মাটি সরিয়ে গ্রামবাসীরা পর পর তিন জন মহিলাকে উদ্ধার করেন। স্থানীয় সূত্রে খবর, হাসপাতালে নিয়ে যাওয়ার পথে এক জনের মৃত্যু হয়।

পড়শিরা জানান, ঘরের দোতলা থেকে আসবাবপত্র নামাচ্ছিলেন চার জন মহিলা। সেই সময় দেওয়াল থেকে ঝুরঝুর করে মাটি পড়ছে দেখে তাঁরা সিঁড়ি দিয়ে নামছিলেন। আর তখনই সিঁড়ি সমেত মাটির বাড়ির একাংশ চাপা পড়ে যান তিন মহিলা। একজন কোনও রকমে পালিয়ে গিয়েছিলেন। পূর্বাচক গ্রামের বাসিন্দা শেখ হাবিবুর ইসলামের দোতলা মাটির বাড়ির নীচের তলার ঘরের মেঝে পাকা করার উদ্যোগ নেওয়া হয়। সেই মতো বাড়ির চারদিকে খোঁড়াখুঁড়ি করা হয়। দুর্ঘটনার খবর পেয়ে এলাকায় যান জেলা পরিষদের কর্মাধ্যক্ষ বিশ্বনাথ রায় ও জেলা পরিষদের অধ্যক্ষ তথা খণ্ডঘোষ ব্লক তৃণমূলের সভাপতি অপার্থিব ইসলাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Khandaghosh Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE