Advertisement
২৬ এপ্রিল ২০২৪
cheating

Online Cheating: মোটা টাকা ‘উপহার’ দিচ্ছেন বিদেশি ‘বন্ধু’, ‘কর’ দিতে আড়াই লক্ষ টাকা গেল মহিলার

সাবালা অবশ্য কোনও ‘উপহার’ই পাননি। প্রতারিত হয়েছেন বুঝতে পেরে বর্ধমান থানায় অভিযোগ দায়ের করেন তিনি।

উপহারের টোপ দিয়ে প্রতারণা।

উপহারের টোপ দিয়ে প্রতারণা। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২১ ২১:১২
Share: Save:

মোটা টাকা ‘উপহার’ হিসাবে দিচ্ছেন বিদেশি ‘বন্ধু’। তবে তা পেতে দিতে হবে ‘জিএসটি’ এবং অন্যান্য ‘কর’। এমন টোপ দিয়ে বর্ধমানের এক মহিলার কাছ থেকে দু’লক্ষ ৪২ হাজার টাকা হাতিয়ে নিল প্রতারকরা। বর্ধমান থানায় অভিযোগ দায়ের করেছেন ওই মহিলা।
পুলিশ সূত্রে জানা গিয়েছে, বর্ধমান শহরের হটুদেওয়ান পীরতলার বাসিন্দা সাবালা বেগমের সঙ্গে নেটমাধ্যমে এক জনের পরিচয় হয়। তিনি নিজেকে আমেরিকার নাগরিক বলে পরিচয় দেন। দু’জনের মধ্যে হোয়াটসঅ্যাপে মেসেজ আদানপ্রদানও হয়। কিছু দিন পর সেই ‘বন্ধু’ ফোন করে তাঁর নামে মোটা টাকা ‘উপহার’ পাঠিয়েছে বলে জানায় সাবালাকে। টাকা পাওয়ার জন্য তাঁকে ২৮ হাজার টাকা ‘জিএসটি’ বাবদ জমা দিতে বলা হয়। মোটা টাকা পাওয়ার আশায় ২৮ হাজার টাকা একটি অ্যাকাউন্টে পাঠান সাবালা। কিছু ক্ষণ পর একই নম্বর থেকে ফোন করে তাঁকে আরও ৯১ হাজার টাকা পাঠাতে বলা হয়। তিনি তা-ও দিয়ে দেন। পরের দিন তাঁকে ফোন করে আরও ১ লক্ষ ২২ হাজার ৫০০ টাকা একটি অ্যাকাউন্টে পাঠাতে বলা হয়। লোভ সম্বরণ করতে না পেরে তিনি সে টাকাও অ্যাকাউন্টে জমা করেন।

সাবালা অবশ্য কোনও ‘উপহার’ই পাননি। প্রতারিত হয়েছেন বুঝতে পেরে বর্ধমান থানায় অভিযোগ দায়ের করেন তিনি। বর্ধমান থানা সাইবার বিভাগের পরামর্শ নেয়। জানা গিয়েছে, হাতিয়ে নেওয়া টাকা একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের অ্যাকাউন্টে জমা পড়েছে। অ্যাকাউন্টটি দিল্লির তুঘলকাবাদের এক বাসিন্দার। সেখান থেকে ২৫ হাজার টাকা আরও একটি অ্যাকাউন্টে পাঠানো হয়। বেঙ্গালুরুর একটি অ্যাকাউন্টেও ৩৮ হাজার ৫০০ টাকা জমা পড়ে। দিল্লির তুঘলকাবাদের বাসিন্দার অ্যাকাউন্টটি ‘ফ্রিজ’ করে দিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

cheating Online Cheating Fake
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE