Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Anubrata Mondal

তিন মাসে ওজন কমেছে নয় কিলোগ্রাম, হাসপাতালে যাওয়ার পথে কেষ্ট বললেন, ‘শরীর ভাল নেই’

গত বছর অগস্টে গ্রেফতার হন অনুব্রত। গত ২৫ অগস্ট তাঁর স্বাস্থ্য পরীক্ষা হয় আসানসোল হাসপাতালে। হাসপাতাল সূত্রে জানা যায় তখন তাঁর ওজন ছিল ১০৯.৯ কিলোগ্রাম, অর্থাৎ প্রায় তিন মণ।

Anubrata Mandal

আগের থেকে ওজন কমল অনুব্রত মণ্ডলের। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৩৫
Share: Save:

প্রায় ছ’মাস জেল হেফাজতে থেকে অনেকটা ওজন কমেছে বীরভূম জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডলের। সোমবার আসানসোল জেলা হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়েছিল তাঁকে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, আগের মতো আর ‘ওজনদার’ নেই অনুব্রত।

গত বছর অগস্ট মাসে গ্রেফতার করা হয়েছিল অনুব্রতকে। গত ২৫ অগস্ট আসানসোল সংশোধনাগার থেকে স্বাস্থ্য পরীক্ষার জন্য আসানসোল হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। সেই সময় আসানসোল হাসপাতাল সূত্রে জানা যায় তাঁর ওজন ১০৯.৯ কিলোগ্রাম, অর্থাৎ প্রায় তিন মণ। এর পর গত বছরের অক্টোবর মাসে অনুব্রতকে আবার চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছিল আসানসোল হাসপাতালে। সেই সময় জানা যায়, তাঁর ওজন কমে হয়েছে ১০০ কিলোগ্রাম অর্থাৎ এক কুইন্টাল। আবার ৩ মাস জেল হেফাজতের পর সোমবার সকাল সাড়ে ১১টা নাগাদ অনুব্রতকে ওই হাসপাতালেই নিয়ে যাওয়া হয়েছিল স্বাস্থ্য পরীক্ষার জন্য। পরীক্ষার পর হাসপাতালের সুপার উত্তমকুমার রায় জানান, অনুব্রতর ওজন তিন অঙ্ক থেকে নেমে এসেছে দুই অঙ্কে। তিনি বলেন, ‘‘ওঁর ওজন ৯১ কিলোগ্রাম। রক্তচাপ ১৩০/৮০।’’

সোমবার সংশোধনাগার থেকে হাসপাতাল যাওয়ার পথে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে অনুব্রত বলেন, ‘‘শরীর ভাল নেই।’’ ঘণ্টা খানেক পরীক্ষার পর হাসপাতাল সুপার বলেন, ‘‘আজ অনুব্রত মণ্ডলকে স্বাস্থ্য পরীক্ষার জন্য আনা হয়েছিল। হাসপাতালে প্রয়োজনীয় যা কিছু করার তা হয়েছে। ফিজিশিয়ান এবং সার্জনকে দেখানো হয়েছে। ওণরা খুব দক্ষ। দীর্ঘ দিন এখানে আছেন। ভাল করে পরীক্ষা করে তাঁরা তাঁদের মতামত দিয়েছেন। তাঁদের কথা অনুযায়ী, আপাতত ওঁর জরুরি চিকিৎসার প্রয়োজন নেই। যে সব ওষুধ উনি দীর্ঘ দিন ধরে খাচ্ছেন তাই খাবেন। যদি প্রয়োজন হয় জরুরি চিকিৎসা হবে।’’ তিনি আরও বলেন, ‘‘ওঁর পাইলস এবং ফিশ্চুলা আছে। পাইলসের অস্ত্রোপচার হয়েছে এসএসকেএম হাসপাতালে। ফিশ্চুলার ব্যথা কমেছে। সার্জন দেখেছেন। জরুরি পরিস্থিতি নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anubrata Mondal Health Weight
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE