Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Illegal Construction

একাধিক বেআইনি নির্মাণের অভিযোগ, কড়া পদক্ষেপ করবে বর্ধমান পুরসভা

যে সব বাড়ির মালিক পুরসভার অনুমতি ছাড়া জলের পাম্প বসিয়েছেন তাঁদের বিরুদ্ধেও পদক্ষেপ করা হবে বলে পুরসভা সূত্রে খবর।

বর্ধমান পুরসভা।

বর্ধমান পুরসভা। —নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ১৬ জুন ২০২১ ১৮:১৮
Share: Save:

শহরের একাধিক বেআইনি নির্মাণ নিয়ে কড়া পদক্ষেপ করতে চলেছে বর্ধমান পুরসভা। সম্প্রতি পুরসভার একটি বৈঠকে এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কয়েকটি বাড়ি ভেঙে ফেলা হবে বলেও জানিয়েছেন বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস।

বেআইনি নিয়ে একের পর এক অভিযোগের নিস্পত্তি করতে এ বার তৎপর বর্ধমান পুরসভা। বর্ধমান দক্ষিণের বিধায়ক বলেন, ‘‘শহরের ১৩১টি বেআইনি বাড়ি তৈরি হয়েছে। তার মধ্যে ১২ টি বাড়ি ভাঙার কাজ খুব তাড়াতাড়ি শুরু করবে বর্ধমান পুরসভা।’’ প্রতিটি ক্ষেত্রে ধীরে ধীরে পদক্ষেপ করা হবে বলে জানিয়েছেন খোকন। ঘটনাচক্রে বর্ধমান পুরসভার শহরের ৩৫টি ওয়ার্ড নিয়ে তৈরি বর্ধমান দক্ষিণ বিধানসভা।

যে সব বাড়ির মালিক পুরসভার অনুমতি ছাড়া জলের পাম্প বসিয়েছেন তাঁদের বিরুদ্ধেও পদক্ষেপ করা হবে বলে পুরসভা সূত্রে খবর। অভিযুক্তদের জরিমানা করা হতে পারে বলেও পুরসভা সূত্রে খবর। পুরসভার এক আধিকারিকের কথায়, ‘‘গত দু’বছরে শহরে একাধিক বেআইনি নির্মাণ হয়েছে। কিন্তু পুরসভার পক্ষ থেকে কোনও পদক্ষেপ করা হয়নি। পরিকল্পনা ছাড়া অনেক বাড়ি তৈরি হয়েছে। এমনকি সরকারি জায়গার উপর বাড়ি তৈরি করেছেন কয়েকজন প্রভাবশালীও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bardhaman Illegal Construction
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE