×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২০ জানুয়ারি ২০২১ ই-পেপার

রাস্তায় চপ ভেজে, মদ ঢেলে দুর্গাপুরে বিক্ষোভ বিজেপির

নিজস্ব সংবাদদাতা
দুর্গাপুর২৯ নভেম্বর ২০২০ ১৯:১৮
রবিবার কল-কারখানা বন্ধ হওয়া থেকে শুরু করে স্থানীয় এলাকায় মদের দোকানের সংখ্যাবৃদ্ধি, এই সব ইস্যুতেই বিক্ষোভ দেখায় বিজেপি।

রবিবার কল-কারখানা বন্ধ হওয়া থেকে শুরু করে স্থানীয় এলাকায় মদের দোকানের সংখ্যাবৃদ্ধি, এই সব ইস্যুতেই বিক্ষোভ দেখায় বিজেপি।

দুর্গাপুরে রাস্তায় মদ ঢেলে, চপ ভেজে বিক্ষোভ দেখাল বিজেপি।রবিবার কল-কারখানা বন্ধ হওয়া থেকে শুরু করে স্থানীয় এলাকায় মদের দোকানের সংখ্যাবৃদ্ধি, এই সব ইস্যুতেই বিক্ষোভ দেখায় বিজেপি। দলের আসানসোল জেলা সভাপতি লক্ষ্মণ ঘড়ুই নিজেও রাস্তায় বসে চপ ভাজেন। পরে তিনি বলেন,‘‘আসানসোল-দুর্গাপুর শিল্পাঞ্চলে একের পর এক কলকারখানা বন্ধ হচ্ছে। বহু বেকার যুবক ভিন রাজ্যে পাড়ি দিচ্ছে। আর তখন রাজ্যের মুখ্যমন্ত্রী বেকার যুবকদের চপ ভেজে বিক্রি করার পরামর্শ দিচ্ছেন। তারই প্রতিবাদে এই বিক্ষোভ।’’

বিজেপির অনেকদিনের অভিযোগ, রাজ্যে শিল্পক্ষেত্রে কোনও উন্নতিই হয়নি। বেকার যুবকরা রাজ্যের বাইরে যাচ্ছেন বাধ্য হয়ে। সেই অভিযোগের পাশাপাশি, এলাকায় মদের দোকানের বাড়বাড়ন্ত নিয়েও রবিবার প্রতিবাদ করে বিজেপি। সেই প্রেক্ষিতে বিজেপির জেলা সভাপতি বলেন, ‘‘প্রত্যেকটি গলিতে যেভাবে মদ বিক্রি শুরু হয়েছে, তাতে হাতে নেশার দ্রব্য পেয়ে বেকার যুবকরা মদ খেয়ে বাড়িতে যাচ্ছে। অশান্তি হচ্ছে বাড়িতে। এই সমস্ত বিষয়কে সামনে রেখে ২০২১-এর নির্বাচনে বিজেপি লড়াই করবে।’’

আরও পড়ুন: ভয়ে আমার নাম নেয় না বিজেপি, ভাইপো বলে ডাকে, তোপ অভিষেকের

Advertisement

বিজেপির এই বিক্ষোভ নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল। জেলায় শাসক দলের এক নেতা বলেন,যে সব লাভজনক রাষ্ট্রায়ত্ত কারখানা এই জেলায় ছিল, সেগুলি আগে খোলার ব্যবস্থা করুক কেন্দ্র। তাহলেই বেকারত্বের সমস্যার সমাধান হয়ে যাবে।

আরও পড়ুন: মহিষাদলে নীল-সাদা মঞ্চেই শুভেন্দু, চুপ রইলেন দলীয় প্রসঙ্গে

Advertisement