Advertisement
২০ জুলাই ২০২৪
Bardhaman

আরপিএফ পোস্টে হামলা, বর্ধমানে গ্রেফতার এক, পরে মিলল জামিনও

জিআরপি জানিয়েছে, গত ২১ মে বেলা ১২টা নাগাদ বর্ধমান আরপিএফ পোস্টে শ’দেড়েক তৃতীয় লিঙ্গের লোকজন হামলা চালান। অফিসারদের উদ্দেশে তাঁরা গালিগালাজ করেন।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ২৩:২৬
Share: Save:

আরপিএফ পোস্টে হামলা ও মারধরের ঘটনায় জড়িত থাকার অভিযোগে তৃতীয়লিঙ্গের একজনকে গ্রেফতার করল বর্ধমান জিআরপি। ধৃতের নাম মীনা মণ্ডল ওরফে শিবানি খাতুন। নদিয়ার হরিণঘাটা থানার চণ্ডীরামপুরে তাঁর বাড়ি। বৃহস্পতিবার সকালে বর্ধমান স্টেশন এলাকা থেকে তাঁকে পাকড়াও করে জিআরপির হাতে তুলে দেয় আরপিএফ।

জিআরপি জানিয়েছে, গত ২১ মে বেলা ১২টা নাগাদ বর্ধমান আরপিএফ পোস্টে শ’দেড়েক তৃতীয় লিঙ্গের লোকজন হামলা চালান। অফিসারদের উদ্দেশে তাঁরা গালিগালাজ করেন। কয়েক জনকে মারধর করা হয়। মারধরে আরপিএফের পাঁচজন জখম হন। এক মহিলা কনস্টেবলের পোশাক ছিঁড়ে দেওয়া হয়। ওয়াটার পিউরিফায়ার এবং সিসি ক্যামেরাও ভেঙে দেওয়া হয়। এ নিয়ে আরপিএফের সাব-ইনসপেক্টর স্বপ্না সিংহ জিআরপিতে অভিযোগ দায়ের করেন। তার ভিত্তিতে সরকারি কর্মচারীকে কর্তব্যরত অবস্থায় মারধর, কাজে বাধা দেওয়া, ভাঙচুর-সহ একাধিক ধারায় মামলা রুজু করেছে জিআরপি। ধৃতকে বৃহস্পতিবারই বর্ধমান সিজেএম আদালতে পেশ করা হয়। ধৃতকে হেফাজতে নিতে চেয়ে আদালতে আবেদন অবশ্য জানায়নি জিআরপি। এমনকি ধৃতকে শনাক্তকরণের জন্য টিআই প্যারেডের আবেদনও জানানো হয়নি। একথা উল্লেখ করে সপ্তাহে একদিন তদন্তকারী অফিসারের কাছে হাজিরা, ভীতি প্রদর্শন না করা এবং অশান্তি না পাকানোর শর্তে ধৃতের জামিন মঞ্জুর করেন সিজেএম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE