×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৫ মার্চ ২০২১ ই-পেপার

গলসিতে দুর্ঘটনায়  বাস, জখম ৩০ যাত্রী

নিজস্ব সংবাদদাতা
গলসি ০৪ অক্টোবর ২০২০ ২৩:৫৯
দুর্ঘটনাগ্রস্ত। নিজস্ব চিত্র

দুর্ঘটনাগ্রস্ত। নিজস্ব চিত্র

নিয়ন্ত্রণ হারিয়ে প্রথমে ট্রাকে, তার পরে রাস্তার পাশে গাছে ধাক্কা মারল যাত্রিবোঝাই একটি বাস। রবিবার সকালে দুর্ঘটনাটি ঘটে গলসির খানো মোড়ের কাছে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে। পুলিশ জানায়, দুই শিশু-সহ বাসের প্রায় ৩০ জন যাত্রী আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, এ দিন জনা পঞ্চাশ যাত্রী নিয়ে বেসরকারি ওই বাসটি পশ্চিম বর্ধমানের চিত্তরঞ্জন থেকে বর্ধমানের দিকে যাচ্ছিল। উড়ার মোড়ে বাসটি থেমে যাত্রী তোলা-নামানো হয়। সেখান থেকে ছেড়ে রাস্তায় উঠে বাসটি একটি ট্রাককে ওভারটেক করতে গিয়ে বিপত্তি ঘটে যায় বলে প্রত্যক্ষদর্শীদের দাবি। চালক বাসের নিয়ন্ত্রণ হারিয়ে প্রথমে একটি ট্রাকের পিছনে ধাক্কা মারে। পরে রাস্তার পাশে গাছে গিয়ে ধাক্কা দেয়। আহতদের মধ্যে ১৮ জনকে বর্ধমানে, বাকিদের পুরসা ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়।

নিজেদের দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী দাবি করে শেখ মনোয়ার আলি, মেহেবুব মেহেন্দি মণ্ডলেরা বলেন, ‘‘বাসের সামনে দু’টি ট্রাক দু’টি লেন ধরে বর্ধমানের দিকে যাচ্ছিল। ডান দিকের লেনের ট্রাকটিকে ওভারটেক করতে গিয়ে বাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। তখনই দুর্ঘটনাটি ঘটে যায়।’’

Advertisement

দুর্ঘটনার খবর পেয়ে খানো মোড়ের লোকজন ছুটে আসেন। পুলিশ পৌঁছয়। পুলিশ ও স্থানীয় বাসিন্দারা বাসে আটকে থাকা চালক ও যাত্রীদের উদ্ধার করেন। বাসের যাত্রী রিম্পা ঘোষ, অরুণ বাগদিরা বলেন, ‘‘বাসটি স্টপেজ থেকে ছাড়ার প্রায় দু’শো মিটারের মধ্যে দুর্ঘটনটি ঘটে। গাড়ির গতি কম ছিল, তা না হলে বড় দুর্ঘটনা ঘটে যেত।’’ প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, বাসের চালক নিয়ন্ত্রণ হারানোর কারণেই এই দুর্ঘটনা ঘটেছে।

Advertisement