Advertisement
২১ জুলাই ২০২৪
Bus fire

কলকাতাগামী বাসে আগুন দুর্গাপুরে, হুড়মুড়িয়ে নেমে আসা যাত্রীদের চোখের সামনেই ভস্মীভূত

বাসটি বোকারো থেকে কলকাতা যাচ্ছিল। দুর্গাপুরে ১৯ নম্বর জাতীয় সড়কের উপর ভোর ৪টে নাগাদ আচমকাই ধোঁয়া দেখতে পান যাত্রীরা। তড়িঘড়ি বাস থামিয়ে দেন চালক। সকলে নেমে যান। বাসটি ভস্মীভূত হয়ে যায়।

দাউদাউ করে জ্বলছে কলকাতামুখী বাস।

দাউদাউ করে জ্বলছে কলকাতামুখী বাস। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দুর্গাপুর শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৪ ১১:৩৯
Share: Save:

বোকারো থেকে কলকাতাগামী দূরপাল্লার লাক্সারি বাসে আগুন। কোনও রকমে বাস থামিয়ে যাত্রীদের প্রাণ বাঁচান চালক। দমকলের একাধিক ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। যাত্রীদের কোনও ক্ষয়ক্ষতি না হলেও বাসটি সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গিয়েছে। মঙ্গলবার ভোর ৪টে নাগাদ ঘটনাটি ঘটেছে পশ্চিম বর্ধমানের দুর্গাপুরে।

দুর্ঘটনার সময় দুর্গাপুরের ১৯ নম্বর জাতীয় সড়কের উপর দিয়ে তীব্রবেগে কলকাতার দিকে যাচ্ছিল বাসটি। যাত্রীরা ঘুমে আচ্ছন্ন। আচমকাই বাসের পিছন দিকে বসা যাত্রীরা ঘুম ভেহে চিৎকার করতে শুরু করেন। দেখা যায়, বাসের পিছন থেকে ধোঁয়া বেরোচ্ছে। আগুনের শিখাও বেরোতে দেখেন অনেকে। ইন্দো-আমেরিকান মোড়ের কাছে গতি কমিয়ে কোনও রকমে রাস্তার ধারে বাসটি থামিয়ে দেন চালক। হুড়োহুড়ি করে বাস থেকে নেমে আসেন যাত্রীরা। তত ক্ষণে বাসে আগুন ধরে গিয়েছে।

কিছু ক্ষণের মধ্যেই অকুস্থলে পৌঁছয় দমকল এবং বিধাননগর (দুর্গাপুর) থানার পুলিশ। তত ক্ষণে দাউদাউ করে জ্বলতে শুরু করেছে বাসটি। দমকলের একাধিক ইঞ্জিনের বেশ কিছু ক্ষণের চেষ্টায় বাসের আগুন নিয়ন্ত্রণে আসে। যাত্রীদের ক্ষয়ক্ষতি না হলেও বাসটি পুরোপুরি ভস্মীভূত হয়ে গিয়েছে। শর্ট সার্কিটের কারণেই আগুন লেগে থাকতে পারে বলে প্রাথমিক অনুমান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire Brigade Bus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE