Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Theft

মহাবীরের প্রাচীন মূর্তি চুরি আসানসোলে, মন্দিরে গিয়ে নমুনা সংগ্রহ করল সিআইডি

সিআইডির ফরেনসিক বিভাগের আধিকারিকেরা যান বারাবনির দোমোহনির ওই মন্দিরে। সেখান থেকে তাঁরা সংগ্রহ করেন নানা নমুনা। বিশেষ করে আঙুলের ছাপ সংগ্রহ করার ক্ষেত্রে জোর দেন তাঁরা।

মন্দিরে সিআইডি আধিকারিকরা।

মন্দিরে সিআইডি আধিকারিকরা। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ ১৭:২০
Share: Save:

দিন কয়েক আগে আসানসোলের বারাবনির মন্দির থেকে চুরি গিয়েছিল মহাবীরের প্রাচীন মূর্তি। ১৫০ বছরের প্রাচীন সেই মূর্তি চুরির তদন্তে এ বার নামল সিআইডি। বুধবার বারাবনির দোমোহনি এলাকার ওই মন্দিরে যান সিআইডি আধিকারিকরা।

বুধবার সিআইডির ফরেনসিক বিভাগের আধিকারিকেরা যান বারাবনির দোমোহনির ওই মন্দিরে। সেখান থেকে তাঁরা সংগ্রহ করেন নানা নমুনা। বিশেষ করে আঙুলের ছাপ সংগ্রহ করার ক্ষেত্রে জোর দেন তাঁরা। ওই হাতের ছাপ মিলিয়ে দেখবেন তদন্তকারীরা। প্রায় ১৫০ বছরের প্রাচীন মূর্তিটি চুরি যায় গত রবিবার। বারাবনির দোমোহনি বাজারে রয়েছে ওই মন্দিরটি। সেখানেই ১০ দিন ধরে চলছিল বিশেষ উৎসব। সেই উপলক্ষে বহু ভক্তের জমায়েত হয় মন্দিরে। রবিবার ছিল উৎসবের শেষ দিন। সকাল থেকে জমজমাট ছিল মন্দির চত্বর। দুপুরের দিকে পুজোঅর্চনা শেষে মন্দির বন্ধ করে ফিরে যান সকলেই। কিন্তু বিকেলে মন্দির খোলার পর দেখা যায় মূর্তি উধাও। মন্দির কর্তৃপক্ষ সঙ্গে সঙ্গে অভিযোগ দায়ের করেন বারাবনি থানায়। মূর্তিটি রুপোর তৈরি। মূর্তির সঙ্গে চুরি হয় আরও কিছু মূল্যবান জিনিসপত্র। এমনটাই দাবি মন্দির কর্তৃপক্ষের।

পুলিশ ঘটনার তদন্তে নেমে মন্দির থেকে আঙুলের ছাপ সংগ্রহ করেছে। পাশাপাশি আশপাশের এলাকার সিসিক্যামেরার ছবিও সংগ্রহ করেন তদন্তকারীরা। এর পর ওই ঘটনার তদন্ত শুরু করল সিআইডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Theft CID temple
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE